সি গ্রেডে নামছেন সরফরাজ, চুক্তিই হারাচ্ছেন হাসান আলি

সরফরাজ আহমেদ

পাকিস্তানের সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদকে নতুন এক শ্রেণিতে নতুন কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভূক্ত করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নতুন সেই শ্রেণিটি হবে ‘সি’ যা আগামী জুলাইতে হালনাগাদ হওয়ার কথা।

সবশেষ কেন্দ্রীয় চুক্তিতে সরফরাজ ‘এ’ শ্রেণিতে ছিলেন এবং তিন ফরম্যাটেই পাকিস্তানের নেতৃত্বে ছিলেন। অধিনায়কত্বের সাথে গত বছর অক্টোবরে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের পর দলের জায়গাও হারিয়েছেন তিনি।

বিশ্বকাপে ভরাডুবির সাথে লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইট ওয়াশের লজ্জায় পুড়তে হয় পাকিস্তানকে। ব্যাট হাতেও অনুজ্জ্বল সরফরাজকে কেন্দ্রীয় চুক্তির ক্যাটাগারিতে অবনমন করার পেছনে কারণ হিসেবে পিসিবি সূত্র বলছে সে এখন খেলোয়াড় হিসেবেও নেই দলে।

সংবাদ সংস্থা পিটিআইকে পিসিবি সূত্র জানিয়েছে, ‘নতন চুক্তিতে সরফরাজকে ‘সি’ ক্যাটাগরিতে রাখা হচ্ছে কারণ সে বর্তমানে আমাদের খেলোয়াড়ও নয়।’

গতবছর চুক্তি থেকে বাদ পড়েছিলেন শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ। বোর্ডের নতুন নীতিমালা অনুসারে সবশেষ চুক্তি ৩২ জন থেকে কমিয়ে ১৯ জনে নিয়ে আসা হয়।

সূত্রমতে ওপেনার শান মাসুদ ও আবিদ আলি কে ‘বি’ ক্যাটাগরিতে উন্নতি করা হতে পারে যেখানে ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের নায়ক হাসান আলি বাদ পড়তে পারেন চুক্তি থেকেই।

৯৭ ডেস্ক

Read Previous

দিলশানের চোখে সেরা ওয়ানডে একাদশ

Read Next

মা দিবসে সাকিবপত্নীর আবেগী বার্তা

Total
5
Share
error: Content is protected !!