সেরা পাঁচে স্টার্ক, এগিয়েছেন অশ্বিন-বুমরাহরা

ফিরে এসেছেন মিচেল স্টার্ক

আইসিসি প্রকাশিত সবশেষ টেস্ট বোলিং র‌্যাংকিংয়ে সেরা পাঁচে স্বীকৃতি পেয়েছেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক। এক নম্বরে নিজের সিংহাসন অক্ষত আছে প্যাট কামিন্সের। বোলারদের র‍্যাংকিংয়ে শীর্ষ চারে নেই পরিবর্তন। তবে অশ্বিন আর বুমরাহ এগিয়ে এসেছেন, আছেন যথাক্রমে ৭ এবং ৯ নম্বরে। ৫ থেকে তিন ধাপ নিচে নেমে গেলেন জশ হ্যাজেলউড।

ভারত-অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড-পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা ম্যাচ শেষে আজ ৩১ ডিসেম্বর ২০২০ প্রকাশিত টেস্ট বোলারদের শীর্ষ র‍্যাংকিংয়ে ১ থেকে ৪ পর্যন্ত (প্যাট কামিন্স, স্টুয়ার্ট ব্রড, নেইল ওয়াগনার, টিম সাউদি) কোনো পরিবর্তন নেই। তবে পাঁচে থাকা অস্ট্রেলিয়ান পেসার জশ হ্যাজেলউড ৭৯০ রেটিং নিয়ে পিছিয়ে গেলেন ৮ নম্বরে।

ভারতের বিরুদ্ধে সিরিজে দারুণভাবে পারফর্ম করে সেরা পাঁচে ওঠে আসলেন মিচেল স্টার্ক। ৮০৪ রেটিং পয়েন্ট নিয়ে টিম সাউদির পরই অবস্থান নিয়েছেন স্টার্ক। দুই ধাপ এগিয়ে পাঁচে আসলেন মিচেল স্টার্ক। ভারতের বিরুদ্ধে অ্যাডিলেড টেস্টে প্রথম ইনিংসেই ৪ উইকেট নিয়েছিলেন স্টার্ক, দ্বিতীয় ইনিংসে উইকেট শূন্য। এরপর মেলবোর্নে বক্সিং-ডে টেস্টে মোট ৪ উইকেট শিকার করে স্টার্ক ওঠে আসলেন সেরা পাঁচে।

অস্ট্রেলিয়া বিরুদ্ধে শেষ দুই টেস্টে মোট ১০ উইকেট যায় অশ্বিনের ঝুলিতে। আর তাতেই দুই ধাপ এগিয়ে রবিচন্দ্রন অশ্বিনের অবস্থান সপ্তমে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুই টেস্টে মোট ৮ উইকেট শিকার করে এক ধাপ এগিয়ে জাসপ্রীত বুমরাহ ৯ নম্বরে জায়গা করে নিয়েছেন।

টেস্ট র‍্যাংকিং- বোলিং (প্রকাশিত, ৩১ ডিসেম্বর ২০২০)

১. প্যাট কামিন্স (অস্ট্রেলিয়া)- ৯০৬ রেটিং
২. স্টুয়ার্ট ব্রড (অস্ট্রেলিয়া)- ৮৪৫ রেটিং
৩. নেইল ওয়াগনার (নিউজিল্যান্ড)- ৮৩৩ রেটিং
৪. টিম সাউদি (নিউজিল্যান্ড)- ৮২৬ রেটিং
৫. মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া)- ৮০৪ রেটিং
৬. কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা)- ৭৯৪ রেটিং
৭. রবিচন্দ্রন অশ্বিন (ভারত)- ৭৯৩ রেটিং
৮. জশ হ্যাজেলউড (অস্ট্রেলিয়া)- ৭৯০ রেটিং
৯. জাসপ্রীত বুমরাহ (ভারত)- ৭৮৩ রেটিং
১০. জিমি অ্যান্ডারসন (ইংল্যান্ড)- ৭৮১ রেটিং

৯৭ ডেস্ক

Read Previous

ওয়ার্নারকে ঝুঁকি নিয়ে খেলানোর পরিকল্পনা

Read Next

উমেশের সর্বনাশে শারদুলের পৌষমাস

Total
1
Share
error: Content is protected !!