সুযোগ সুবিধার সীমাবদ্ধতা নিয়েই প্রস্তুতি সম্পন্ন করছে মাশরাফিরা

বুধবার বাংলাদেশের দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ত্রিদেশীয় সিরিজ খেলতে বর্তমানে আয়ারল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড দল। আইসিসির সহযোগী সদস্য দেশ আয়ারল্যান্ডে মাঠের বাইরেও অস্বস্তিতে আছে বাংলাদেশ। সেখানে এত সমস্যার মধ্যে পড়তে হবে তা হয়তো ভাবেননি টাইগাররা।

প্রথম ম্যাচে নিষেধাজ্ঞার জন্য দর্শক হয়ে ছিলেন মাশরাফি। প্রথম ম্যাচের ভেন্যু ম্যালাহাইডে নানান ধরণের সমস্যায় পড়তে হয়েছিল মাশরাফিদের। ম্যালাহাইডের ড্রেসিংরুমে টেলিভিশন পর্যন্ত নেই! অনুশীলন মাঠের উইকেটের অবস্থা নিয়ে মোটেও খুশি নয় ক্রিকেটাররা। এছাড়া অতিথিদের খাওয়া দাওয়া নিয়ে হচ্ছে সমস্যা। প্রতি বেলাতেই একই ধরণের মেন্যু ভাত আর মুরগি খেতে স্বাভাবিকভাবেই ভালো লাগার কথা না তাদের।

আজকে ক্লনটার্ফ ক্রিকেট গ্রাউন্ডে অনুশীলন শেষে প্রথম ম্যাচ নিয়ে প্রশ্ন করা হলে সুযোগ সুবিধা যতটুকু আছে তা দিয়েই মানিয়ে নেওয়ার কথা জানান মাশরাফি। ”অবশ্যই আমাদের প্রথম লক্ষ্য জয়। যদিও এখানে আমাদের সুযোগ-সুবিধা আপ টু দ্য মার্ক নয়। বিভিন্ন সমস্যায় পড়তে হচ্ছে। তবে আমরা চেষ্টা করছি, সীমাবদ্ধতার মধ্যেই যতটা সম্ভব প্রস্তুতি নেওয়ার।”

আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণের প্রস্তুতি হিসেবে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ইংল্যান্ডের মতই কন্ডিশন আশা করেছিলেন মাশরাফি। ‘আশা করেছিলাম যে ইংল্যান্ডের মতো একইরকম কন্ডিশন পাব। সেটা হচ্ছে না। প্রথম ম্যাচে অনেক ঘাসের উইকেট ছিল। ইংল্যান্ডে হয়তো সেরকম থাকবে না।’

এছাড়াও আয়ারল্যান্ডের আবহাওয়ার সাথে মানিয়ে নেওয়া প্রসঙ্গে মাশরাফি জানান, ”এখানে যে কদিন ধরে আমরা আছি, দেখেছি যে আবহাওয়ার ঠিক নেই। হঠাৎই বাতাস হয় বা বৃষ্টি নামে। আবার কখনও রোদ। মানিয়ে নিয়েই খেলতে হবে। ইংল্যান্ডে হয়ত এতটা থাকবে না। কিন্তু এখানে এভাবে মানিয়েই খেলতে হবে। মানসিক ভাবে আমরা সেভাবেই মানিয়ে নেওয়ার চেষ্টা করছি।”

আয়ারল্যান্ডের থেকে ক্রিকেটাররা তুলনামূলক সহজ কন্ডিশন পাবে ইংল্যান্ডে। বিভিন্ন সমস্যার মধ্যেও ত্রিদেশীয় সিরিজে ভালো করতে পারলে চ্যাম্পিয়ন্স ট্রফিতেও ভালো করার বেশি সুযোগ থাকবে টাইগারদের।

৯৭ ডেস্ক

Read Previous

পয়েন্ট টেবিলে চোখ রেখেই ক্লনটার্ফে কিউইদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

Read Next

মুম্বাইকে হারিয়ে আইপিএলের ফাইনালে পুনে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share