সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে বিসিবিও

করোনা ভাইরাস সংক্রমণের প্রভাবে থমকে গেছে পুরো বিশ্বের ক্রীড়াঙ্গন। মাঠের ব্যস্ততার ভাবনাটা দূরে সরিয়ে মানবিকতার জায়গা থেকে ক্রীড়াবিদ ও নিয়ন্ত্রক সংস্থাগুলো পাশে দাঁড়াচ্ছে করোনা প্রতিহত কার্যক্রমে। অন্যান্য বোর্ডের ন্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার পরিকল্পনা করছে।

বিশ্বের সব ক্রীড়া ইভেন্টের খেলোয়াড়রা এগিয়ে আসছেন নিজ নিজ জায়গা থেকে। বাংলাদেশ জাতীয় দলের ২৭ জন ক্রিকেটার মিলে তহবিলে অনুদান দিয়েছে ৩০ লাখ ১৫ হাজার টাকা। ক্রিকেটারদের সম্মিলিতি প্রচেষ্টায় এমন সাহায্য হয়েছে দৃষ্টান্ত।

দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ও বিশ্বের অন্যতম ধনী বোর্ড বিসিবিও ইতোমধ্যে প্রস্তুতি নিচ্ছে বিশ্বজুড়ে ক্রান্তিকালে রূপান্তরিত হওয়া পরিস্থিতি মোকাবেলায় সাহায্য করতে। তবে অন্যান্য প্রাকৃতিক দূর্যোগের সাথে করোনা সংক্রমণ আশঙ্কার রয়েছে পার্থক্য। আর্থিক ক্ষয় ক্ষতির পাশাপাশি এ ক্ষেত্রে জীবনের সুরক্ষা বেশি গুরুত্বপূর্ণ। ফলে আর্থিক সহযোগীতা করবে নাকি অন্যভাবে কাজ করবে এই মহামারীর প্রাদুর্ভাব রুখতে এ নিয়েই সিদ্ধান্তের অপেক্ষায় বিসিবি।

আর এ নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করতে সরকারের সাথে আলোচনা করবে বিসিবি। সরকারের নির্দেশনা মোতাবেকই করোনা সংক্রমণ মোকাবেলায় কাজে নামবে দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থাটি। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘এটা নিয়ে চিন্তা ভাবনা হচ্ছে। সরকারের সঙ্গে কথা বলে কীভাবে সাহায্য করা হবে সেটা চূড়ান্ত করা হবে। সরকার কোন প্রক্রিয়ায় যাবে সেটা নিয়ে আলোচনা হচ্ছে।’

উল্লেখ্য, গতকাল (২৫ মার্চ) করোনা সংক্রমণ মোকাবেলার জন্য নিজেদের চলতি মাসের বেতনের অর্ধেক তহবিলে দান করেন ২৭ জন ক্রিকেটার। বিসিবির কেন্দ্রীয় চুক্তির ১৭ জন ক্রিকেটার ছাড়াও যেখানে শরীক হয়েছেন ১০ জন ক্রিকেটার। এছাড়া ব্যক্তিগত উদ্যোগেও অসহায় দুস্থদের পাশে দাঁড়াচ্ছেন ক্রিকেটাররা।

৯৭ প্রতিবেদক

Read Previous

এলিস পেরির অস্ত্রোপচার

Read Next

স্বাস্থ্যকর্মীদের জন্য উইলিয়ামসনের আবেগপূর্ণ খোলা চিঠি

Total
16
Share
error: Content is protected !!