সাইফ-আফিফদের সাথে আফ্রিদি-নাইমদের নিয়ে এইচপি দল

আগামী ১৮ মে থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দলের অনুশীলন ক্যাম্পের জন্য ২৩ সদস্যে স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ১৬ সপ্তাহের এই ক্যাম্পে প্রাধান্য দেওয়া হয়ছে সম্প্রতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে নিয়মিত পারফর্ম করা ক্রিকেটারদেরই।

ফাইল ছবি

এবারের এইচপি দলে ডাকা হয়েছে একেবারেই তরুণ ক্রিকেটারদের। যার মধ্যে জাতীয় দলে অভিষেক হওয়া ক্রিকেটার আছেন মাত্র চার জন। এরা হলেন; আফিফ হোসেন ধ্রুব, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত ও নাইম হাসান। রাখা হয়েছে প্রথমবারের মতো টাইগার দলে ডাক পাওয়া আলোচিত ব্যাটসম্যান ইয়াসির আলি চৌধুরী রাব্বিকে।

ঢাকা লিগে ব্যাট হাতে ভালো করায় সাইফ হাসান, নাইম শেখ, সাব্বির হোসেনদের সাথে পুরস্কার পেয়েছেন পেসার রবিউল হক, মানিক খান, শহিদুল ইসলাম, মুকিদুল ইসলাম, ইফরান হোসেন ও শফিকুল ইসলামরা।

২০১৯-২০ মৌসুমের জন্য এইচপি দলে ডাক পাওয়া ২৩ ক্রিকেটারের মধ্যে নয় জন ব্যাটসম্যান, যার চারজনই আবার ওপেনার। উইকেটরক্ষক হিসাবে আছেন মাহিদুল ইসলাম ও জাকের আলী। পেস বোলিং বিভাগে ৯ ক্রিকেটারের সাথে স্পিন বিভাগে আছেন তরুণ আফ্রিদি, নাইম সহ চারজন।

দলে ডাক পাওয়া ২৩ জন ক্রিকেটারকে নিয়ে অনুশীলন হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এই ক্যাম্পের ঘোষিত স্কোয়াডের সবাইকে ১৭ মে মিরপুরে অ্যাকাডেমি ভবনে রিপোর্ট করতে বলা হয়েছে।

এক নজরে ২৩ সদস্যের এইচপি স্কোয়াডঃ সাইফ হাসান, নাইম শেখ, ফারদীন হোসেন, সাব্বির হোসেন, আফিফ হোসেন ধ্রুব, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, আমিনুল ইসলাম বিপ্লব, সুমন খান, মাহিদুল ইসলাম অঙ্কন, জাকের আলি অনিক, মিনহাজুল আবেদীন আফ্রিদি, তানভীর ইসলাম, হাসান মুরাদ, নাইম হাসান, রবিউল হক, মানিক খান, শহিদুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধ, হাসান মাহমুদ, ইফরান হোসেন ও শফিকুল ইসলাম।

৯৭ ডেস্ক

Read Previous

বড় রান পেলেন না ওয়ার্নার, স্মিথ

Read Next

সাকিব… সাকিব ই…

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।