সাইফ-আফিফদের কোচ হয়ে বাংলাদেশে আসছেন ওয়াসিম জাফর

সদ্য সমাপ্ত ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) আবাহনীর হয়ে খেলতে এসে বেশ নজর কেড়েছিলেন ভারতের সাবেক ক্রিকেটার ওয়াসিম জাফর। বয়স ছুঁয়েছে এরই মধ্যে ৪১ এর কোটা, খুব বেশিদিন হয়তো বাইশ গজ শাসন করতে দেখা যাবে না তাকে, সেকারণেই সুযোগ বুঝে বিসিবি থেকে জাফরকে দেওয়া হয়েছিলো কোচিংয়ের প্রস্তাব। তাতে সম্মতিও জানিয়েছেন তিনি। দায়িত্ব নিচ্ছেন সাইফ-আফিফ-রাব্বিদের নিয়ে গড়া এইচপি দলের ব্যাটিং কোচ হিসাবে।

ওয়াসিম জাফর

ডিপিএল চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডের হয়ে প্রিমিয়ার লিগ খেলে গেছেন ওয়াসিম জাফর। আকাশী-নীলদের কোচ হিসাবে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক খালেদ মাহমুদ সুজন। জাফরের ব্যাটিং শৈলী দেখে সব্যসাচী এই ক্রিকেট ব্যক্তিত্ব এতই মুগ্ধ যে তাকে জাতীয় দলের কোচ হওয়ার জন্য বোর্ডের কাছে প্রস্তাব দিয়েছিলেন।

সুজনের চাওয়া আমলে নিয়ে বিসিবি থেকে অ্যাকাডেমি কোচের প্রস্তাব দেওয়া হয় ভারতীয় এই ক্রিকেটারকে। তবে এখনই জাতীয় দলের না হলেও বিসিবির হাই পারফরম্যান্স দলের দায়িত্ব নিতে রাজি হয়েছেন জাফর। যেখানে এইচপি দলের সাথে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল, ‘এ’ দলের সাথেও কাজ করবেন তিনি। প্রয়োজনে জাফরকে পাশে পাবেন জাতীয় দলের ব্যাটসম্যানরাও।

প্রসঙ্গত, আগামী ১৮ মে থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দলের অনুশীলন ক্যাম্পের জন্য এরই মধ্যে ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ১৬ সপ্তাহের এই ক্যাম্পে প্রাধান্য দেওয়া হয়েছে সম্প্রতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে নিয়মিত পারফর্ম করা ক্রিকেটারদেরই।

এক নজরে ২৩ সদস্যের এইচপি স্কোয়াডঃ সাইফ হাসান, নাইম শেখ, ফারদীন হোসেন, সাব্বির হোসেন, আফিফ হোসেন ধ্রুব, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, আমিনুল ইসলাম বিপ্লব, সুমন খান, মাহিদুল ইসলাম অঙ্কন, জাকের আলী অনিক, মিনহাজুল আবেদীন আফ্রিদি, তানভীর ইসলাম, হাসান মুরাদ, নাইম হাসান, রবিউল হক, মানিক খান, শহিদুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধ, হাসান মাহমুদ, ইফরান হোসেন ও শফিকুল ইসলাম।

৯৭ প্রতিবেদক

Read Previous

হোক প্রার্থনা, ইতিহাস রাঙিয়ে ডাবলিনে আসুক প্রথম শিরোপা

Read Next

ফাইনালে নেই সাকিব, ফিল্ডিংয়ে বাংলাদেশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share
error: Content is protected !!