র‍্যাংকিংয়ের শীর্ষে ফিরলেন কোহলি, ওয়ার্নারের লম্বা লাফ

ভিরাট কোহলি

আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে উঠে এসেছেন ভারতীয় দলপতি ভিরাট কোহলি। কোহলিকে জায়গা ছেড়ে দিয়ে দুইয়ে নেমেছেন স্টিভ স্মিথ। ট্রিপল সেঞ্চুরি করে লম্বা লাফ দিয়েছেন ডেভিড ওয়ার্নার।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ শেষে ৯২৮ রেটিং পয়েন্ট নিয়ে দুই নম্বরে ছিলেন ভিরাট কোহলি। অন্যদিকে পাকিস্তানের বিপক্ষে অ্যাডিলেড টেস্টে নামার আগে স্টিভ স্মিথের রেটিং পয়েন্ট ছিল ৯৩১। সেটা কমে এখন হয়েছে ৯২৩।

অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার অ্যাডিলেড টেস্টে ৩৩৫* রান করে টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে দিয়েছেন লম্বা লাফ। ১২ ধাপ এগিয়ে ৫ম স্থানে উঠে এসেছেন তিনি। ৬ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট (৭৩১) নিয়ে এবারই প্রথম সেরা দশে উঠে এসেছেন মারনাস লাবুশানে। এখন লাবুশানে আছেন ৮ নম্বরে।

অ্যাডিলেড টেস্টে সেঞ্চুরি না করতে পারলেও ৯৭ রান করেছিলেন বাবর আজম। আর তাতে ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট (৬৯৮) নিয়ে ২ ধাপ এগিয়ে ১৩ নম্বরে অবস্থান করছেন তিনি। ১০ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা রেটিং (৫২৭) ও অবস্থানে (৪৭) আছেন শান মাসুদ।

সেরা দশের বাইরে চলে গিয়েছিলেন ইংলিশ দলপতি জোরুট। এক সপ্তাহ বাইরে থেকে আবার সেরা দশে ফিরেছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে ২২৬ রান করে ৪ ধাপ এগিয়ে ৭ নম্বরে অবস্থান করছেন তিনি। তিনি। ১০ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা রেটিং (৫৬৫) ও অবস্থানে (৩৬) আছেন ররি বার্নস।

আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাংকিং (সেরা ১০)

১. ভিরাট কোহলি (ভারত)- ৯২৮
২. স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া)- ৯২৩
৩. কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড)- ৮৭৭
৪. চেতেশ্বর পুজারা (ভারত)- ৭৯১
৫. ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া)- ৭৬৪

৬. আজিঙ্কা রাহানে (ভারত)- ৭৫৯
৭. জো রুট (ইংল্যান্ড)- ৭৫২
৮. মারনাস লাবুশানে (অস্ট্রেলিয়া)- ৭৩১
৯. হেনরি নিকোলস (নিউজিল্যান্ড)- ৭২৬
১০. দিমুথ করুনারত্নে (শ্রীলঙ্কা)- ৭২৩

শিহাব আহসান খান

Read Previous

বঙ্গবন্ধু বিপিএলের গ্র্যান্ড ওপেনিং ও কনসার্ট বৃত্তান্ত

Read Next

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হচ্ছে ভারতও

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।