রোমাঞ্চকর সেমিফাইনাল, ফাইনালে গল গ্ল্যাডিয়েটর্স

রোমাঞ্চকর সেমিফাইনাল, ফাইনালে গল গ্ল্যাডিয়েটর্স

লঙ্কা প্রিমিয়ার লিগে শ্বাসরুদ্ধকর ১ম সেমিফাইনালে কলম্বো কিংসকে ২ উইকেটে হারিয়ে ফাইনালে চলে গেল গল গ্ল্যাডিয়েটর্স। কলম্বো কিংসের ১৫০ রানের জবাবে ১ বল বাকি থাকতে জয় তুলে নেয় গল গ্ল্যাডিয়েটর্স।

গ্রুপ পর্যায়ে শীর্ষে থেকে সেমিতে সবার আগে জায়গা করে নিয়েছিল কিংস। অন্যদিকে ধুঁকতে ধুঁকতে সেমিতে এসে বাজিমাত করে ফাইনালে জায়গা করে নিলো গ্ল্যাডিয়েটর্স।

হাম্বানটোটার মাহিন্দা রাজাপাকশে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ফিল্ডিং নেয় গ্ল্যাডিয়েটর্সের অধিনায়ক ভানুকা রাজাপাকশে । ইনিংসের ২য় ওভারে কিংসের লাহিরু উদারাকে আউট করে অধিনায়কের সিদ্ধান্তকে সমর্থন দেন গ্ল্যাডিয়েটর্সের নুয়ান থুসারা। তিনে নেমে ড্যানিয়েল বেন ড্রামন্ড দায়িত্বের সাথে দলের হাল ধরেন।

দীনেশ চান্দিমাল শুরুটা ভালো করলেও ৩ চারে ১৪ রান করে ধনঞ্জয়া লাক্সানের বলে বোল্ড হন। এরপর এক প্রান্তে বেল ড্রামন্ড অসাধারণ ব্যাটিং করতে থাকেন। অপরপ্রান্তে ব্যাটসম্যানরা নিজেদের সামর্থ্যের পরিচয় দিতে ব্যর্থ হন। অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস,আন্দ্রে রাসেল, আশান প্রিয়াঞ্জন কিংবা থিকশিলা ডি সিলভারা কেউই নিজেদের ইনিংস বড় করতে পারেননি।

তবে বেল ড্রামন্ড সাথে ছোট ছোট জুটিতে দলের সংগ্রহ বড় করতে থাকেন। বেল ড্রামন্ড ৫৩ বলে ৭ চার ও ৩ ছয়ে দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান করে শিহান জয়সুরিয়ার বলে সাজঘরে ফেরেন। শেষদিকে ইসুরু উদানার ব্যাটিং দৃঢ়তায় ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫০ পার করে কিংস। উদানা ১৯ রান শেষ বলে আউট হয়ে যান।

গ্ল্যাডিয়েটর্সের পক্ষে লাক্সান সান্দাকান ৩টি এবং থুসারা ও ধনঞ্জয়া লাক্সান ২টি করে উইকেট পান।

১৫১ রানের টার্গেটে গ্ল্যাডিয়েটর্স ব্যাট করতে নামে, মারমুখীভাবে শুরু করেন ধানুশকা গুনাথিলাকা। তবে ৩ চারের সহায়তায় ১৩ রান করে ইনিংসের ২য় ওভারে আশান প্রিয়াঞ্জনের বলে বিদায় নেন। ৩য় ওভারে আহসান আলীকে বোল্ড করে গ্ল্যাডিয়েটর্সকে বিপর্যয়ে ফেলে দেন ম্যাথুস।

১৭ রানে ২ উইকেট হারানোর পর ৩য় উইকেটে অধিনায়ক রাজাপাকশে ও আজম খানের ৪০ রানের জুটিতে বিপর্যয় কিছুটা সামাল দেয় গ্ল্যাডিয়েটর্স। তবে পাওয়ারপ্লের শেষ বলে ব্যক্তিগত ২১ রানে আজম খানকে ফিরিয়ে দেন দুশমান্থা চামিরা। দারিণ খেলতে থাকা অধিনায়ক রাজাপাকশে ১৭ বলে ৩ চার ও ২ ছয়ে ৩৩ রান করে আউট হয়ে গেলে আবারও ধ্বস নামে গ্ল্যাডিয়েটর্সের ব্যাটিং লাইনআপে।

রাজাপাকশের বিদায়ের পরের ওভারে সাহান আরাচিগে রানআউটের শিকার হন। ৭৭ রানে ৫ উইকেট হারানোর পর শিহান জয়সুরিয়া দলের দলের হাল ধরেন। তবে ২২ রানে বেশি করতে পারেননি। এরপর ধনঞ্জয়া লাক্সানের চমৎকার ব্যাটিং এবং লাক্সান সান্দাকানের জয়সূচক চারে ১ বল ও ২ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌছে যায় গ্ল্যাডিয়েটর্স। ধনঞ্জয়া ২৩ বলে ৩১ রানে অপরাজিত থাকেন। কিংসের পক্ষে প্রিয়াঞ্জন ২ উইকেট পান।

ব্যাট ও বল হাতে অসাধারণ অলরাউন্ড পারফরম্যান্সের জন্য ম্যাচ সেরা হন গ্ল্যাডিয়েটর্সের ধনঞ্জয়া লাক্সান।

সোমবার ২য় সেমিফাইনালে জাফনা স্ট্যালিয়ন্স মুখোমুখি হবে ডাম্বুলা ভাইকিংসের।

সংক্ষিপ্ত স্কোরঃ

কলম্বো কিংসঃ ১৫০/৯ (২০), বেল ড্রামন্ড ৭০, উদানা ১৯, চান্দিমাল ১৪; সান্দাকান ৪-০-৩২-৩, ধনঞ্জয়া ৪-০-২৭-২, থুসারা ৪-০২৭-২

গল গ্ল্যাডিয়েটর্সঃ ১৫১/৮ (১৯.৫), রাজাপাকশে ৩৩, ধনঞ্জয়া ৩১*, শিহান ২২; প্রিয়াঞ্জন ৪-০-৪২-২, ডি সিলভা ১-০-২-১, ম্যাথুস ৩.১-০-১৭-১

ফলাফলঃ গল গ্ল্যাডিয়েটর্স ২ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ ধনঞ্জয়া লাক্সান (গল গ্ল্যাডিয়েটর্স)।

৯৭ ডেস্ক

Read Previous

বাবা হারালেন শহিদুল, খুলনা শিবিরে বড় ধাক্কা

Read Next

ইয়াসির আলির ফিফটিতে ঢাকার ১৫০

Total
1
Share