রংপুরের হয়ে আফ্রিদির বিপিএল অভিষেক

এলেন, দেখলেন, জয় করলেন! চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে এই প্রবাদ বাক্যটা একদম জুতসইভাবে ব্যবহার করা যায় ঢাকা ডায়নামাইটসের বিস্ময়কর স্পিনার আলিস আল ইসলামের ক্ষেত্রে। এবার সেই তকমায় ভাগ বসাতে অপেক্ষাতে আছেন বাংলাদেশি আরেক স্পিনার। রংপুর রাইডার্সের হয়ে আজই অভিষেক ম্যাচ খেলতে নেমেছেন সেই মিনহাজুল আবেদিন আফ্রিদি।

বিপিএলের শেষ চার আগেই নিশ্চিত করেছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। চলতি মৌসুমে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আজ কুমিল্লার বিপক্ষে মাঠে নেমছে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার দল। এই ম্যাচেই আজ খেলানো হচ্ছে আফ্রিদিকে।

মিনহাজুল আবেদিন আফ্রিদি (সংগৃহীত ছবি)

চোটের কারণে রংপুরের স্কোয়াড থেকে ছিটকে গেছেন পেসার আবুল হোসেন রাজু। তার পরিবর্তে ডেকে পাঠানো হয়েছে ১৭ বছর বয়সী তরুণ লেগ স্পিনার মিনহাজুল আবেদিন আফ্রিদিকে। গত বছরের শেষের দিকে উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে নেট বোলার থেকে সরাসরি ম্যাচে নামিয়ে দেওয়া হয় আফ্রিদিকে, এরপর থেকেই বোর্ডের রাডারে বেশ ভালোভাবেই ছিলেন এই তরুণ তুর্কি।

সেই আফ্রিদিকে কিছুদিন আগে হঠাৎ করেই ডেকে পাঠানো হয়েছিলো বিপিএলের দল রংপুর রাইডার্স শিবিরে। তারপর থেকেও চলছিলো অভিষেকের ক্ষণ গণনা। অবশেষে হয়ে গেলো সেটাও, আজ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচ দিয়ে বড় পরিসরের কোনো টুর্নামেন্ট খেলতে নামলো আফ্রিদি।

এর আগে অবশ্য আফ্রিদিকে নিয়ে বড় স্বপ্ন কথা জানিয়েছিলেন রাইডার্সদের বোলিং কোচ মোহাম্মদ রফিক। তাকে রাশিদ খানের সাথে তুলনা করে রাফিক বলেছিলেন আলিসের মত ম্যাচ ঘুরিয়ে দিতে পারে তরুণ এই লেগ স্পিনারও, ‘আমি আফ্রিদিকে রাশিদ খানের সাথে তুলনা করতে পারি। রাশিদ যেই ক্যাটাগরির সেও একই ক্যাটাগরির। হ্যাঁ আছে (গতির মিল)। তাঁকে একটু সময় দিতে হবে। যাই হোক, ভালো প্লেয়ারও ছয় খাচ্ছে। এখন ওকে নিয়ে একটু চেষ্টা করে দেখি।’

৯৭ ডেস্ক

Read Previous

কামিন্সের বাউন্সারে হাসপাতালে করুনারত্নে

Read Next

গত আসরের দাপট ধরে রাখলো রংপুর

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share