মাঠের ক্রিকেট ফেরাতে বোর্ডগুলোকে আইসিসির নির্দেশিকা

করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে বন্ধ রয়েছে সবধরণের ক্রিকেট খেলা। ক্রিকেট খেলুড়ে দেশগুলোতে সরকার এই ভাইরাসের ভয়াবহ সংক্রমণ ঠেকাতে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করেছে। প্রায় সব দেশই ধীরে ধীরে এসব বিধিনিষেধের মাত্রা কমিয়ে আনছে। এমতাবস্থায় আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) সদস্য দেশগুলোকে নিরাপদে ক্রিকেট শুরু করতে নির্দেশিকা পাঠিয়েছে।

পেশাদার ঘরোয়া ক্রিকেট ও আন্তর্জাতিক ক্রিকেট শুরু করার জন্য মেডিক্যাল প্রতিনিধিদের দ্বারা ‘আইসিসি ব্যাক টু ক্রিকেট গাইডলাইনস’ নামে একটি বিস্তৃত নথি প্রস্তুত করেছে আইসিসি মেডিক্যাল অ্যাডভাইজরি কমিটি।

বিশ্বের ভিন্ন ভিন্ন প্রান্তে কখন খেলা শুরু করা যাবে এমন প্রশ্নের উত্তর এই নির্দেশিকায় নেই। বরং এই নির্দেশিকায় ব্যবহারিক পরামর্শ সহ এক কাঠামোর উল্লেখ রয়েছে যা আইসিসির সদস্য দেশগুলোতে ক্রিকেট শুরু করতে সহায়ক হবে, কোভিড-১৯ ভাইরাস সংক্রমনের ঝুঁকি এড়িয়ে।

আইসিসি তার সদস্য দেশগুলোকে এই নির্দেশিকা আমলে নিয়ে নিজেদের পলিসি তৈরি করার পরামর্শ দিয়েছে। স্থানীয় ও জাতীয় সরকারের নিয়ম নীতি মেনে তবেই নিরাপদে ক্রিকেট ফেরানোর আহ্বান জানিয়েছে ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

বিস্তারিত জানুন এখানে

৯৭ ডেস্ক

Read Previous

করোনা টেস্টে পজিটিভ বিসিবি পরিচালক

Read Next

বিশ্বকাপ পেছাতে চাপ দেবেনা ভারত, তবে…

Total
45
Share
error: Content is protected !!