‘ব্যাট হাতে ছয় মেরেছি, এবার তলোয়ার হাতে…’

জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর ভারতের সঙ্গে সমস্ত রকম সম্পর্ক ছিন্ন করেছে পাকিস্তান। কিছুদিন আগেই যুদ্ধের হুমকি দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এবার সেই সুরেই গলা মেলালেন পাকিস্তানের আরো এক প্রাক্তন ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদ। ব্যাট হাতে ছক্কা মারতে পারলে তলোয়ার দিয়ে মানুষ মারতে পারব না কেন? কাশ্মীর নিয়ে ভারতকে হুঁশিয়ারি মিয়াঁদাদের।

কাশ্মীর ইস্যুতে সরব হলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। এ নিয়ে যা বলেছেন, তাতে তিনি ছাপিয়ে গেছেন আর সবাইকে! তিনি তলোয়ার দিয়ে কাশ্মীরের জন্য লড়তে চাচ্ছেন। কাশ্মীরের মানুষের পাশে দাঁড়ানোর কথা বলতে গিয়ে তিনি এ মন্তব্য করেছেন। এসময় পাক জাতীয় ওয়ানডে দলের জার্সি পরেছিলেন। হাতে ছিল তলোয়ার।

ভিডিওতে উত্তোলিত তলোয়ার হাতে নিয়ে মিয়াঁদাদ বলছিলেন,

‘কাশ্মীরের ভাইয়েরা, চিন্তা করবেন না। আমরা আপনাদের সঙ্গে আছি। আগে আমি ব্যাট দিয়ে ছক্কা মারতাম, এখন এই তলোয়ার ব্যবহার করব। আমি যদি ব্যাট দিয়ে ছক্কা মারতে পারি, তবে তলোয়ার দিয়ে মানুষও মারতে পারব।’

‘পুরো জাতির উচিত কাশ্মীর আওয়ারের জন্য প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দেওয়া। আমি ১২টায় মাজার- ই-কায়েদীতে থাকব। কাশ্মীরের ভাইদের সঙ্গে সহমর্মিতা প্রকাশে আমার সঙ্গী হোন। আগামী ৬ সেপ্টেম্বর এক শহীদের বাড়িতে যাব আমি। আমি খুব দ্রুত এলওসি (ভারত-পাকিস্তান নিয়ন্ত্রণ রেখা) ঘুরে আসব।’

পাকিস্তানের অপর এক প্রাক্তন ক্রিকেট তারকা শাহিদ আফ্রিদিও কাশ্মীর নিয়ে সরব। তিনি কাশ্মীরের মানুষের পাশে দাঁড়ানোর জন্য এলওসি যাবেন বলে জানিয়েছেন। এবার মিয়াঁদাদও ভারতকে হুঁশিয়ারি দিলেন। কয়েকদিন আগে জাতির উদ্দেশে দেয়া ভাষণে দেশটির প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানও ভারতের বিরুদ্ধে একরকম যুদ্ধের হুমকি দেন।

অ্যাডমিন

Read Previous

টানা ব্যর্থতায় ব্যাটিং অর্ডারে নিচে নামতে হচ্ছে জেসন রয়কে

Read Next

পাপুয়া নিউ গিনিকেও হারালো বাংলাদেশের মেয়েরা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।