ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপ ট্রফিতে জয় পেয়েছে ইউসিবি

চলছে বসুন্ধরা ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপ ট্রফি। আজ (১৫ ফেব্রুয়ারি) দিনের শেষ খেলায় মুখোমুখি হয়েছিল ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) ও দ্যা হংকং অ্যান্ড শাংহাই ব্যাংকিং কর্পোরেশন (এইচএসবিসি)। যেখানে জয়ের মুখ দেখেছে ইউসিবি।

রাজধানীর সিটি ক্লাব গ্রাউন্ডে টসে জিতে আগে ইউসিবিকে ব্যাটিংয়ে পাঠান এইচএসবিসির অধিনায়ক মুস্তাফিজুর। ৭.২ ওভার স্থায়ী ইউসিবির উদ্বোধনী জুটি থেকে আসে ৪৩ রান। ধীরগতিতে খেলে ১৪ রান (২৪ বলে) করে আউট হন রাকিব। তবে মারমুখী ছিলেন আহসানুল। আউট হবার আগে ৩৮ বলে ৬ চার ও ১ ছয়ে ৪৩ রান করেন তিনি।

ইউসিবিকে বড় স্কোর গড়তে এগিয়ে আসেন তাসনিম। ৮ম ওভারে উইকেটে আসেন তাসনিম, আউট হন ২০ তম ওভারের ১ম বলে। এই সময়ে ৪৩ বলে ৭ চার ও ৬ ছক্কায় করেন ৯০ রান।

নির্ধারিত ২০ ওভারে ইউসিবি ৪ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জমা করতে পারে ১৭২ রান। এইচএসবিসির হয়ে ২ টি উইকেট নেন সাব্বির, ১ টি করে উইকেট নেন আলিম ও দানেশ।

১৭৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪র্থ ওভারেই ইফতেখারুলের উইকেট হারায় এইচএসবিসি। পাওয়ার প্লে-র শেষ বলে দ্বিতীয় ব্যাটসম্যান হিসাবে আউট হন আহসান।

তৃতীয় উইকেটে ৪৯ রান যোগ করেন অনন্ত ও মুস্তাফিজুর। তবে এক ওভারের ব্যবধানে এই দুই ব্যাটসম্যান সাজঘরে ফিরলে বিপাকে পড়ে এইচএসবিসি। দলের বিপদকে বাড়িয়ে দিয়ে ফেরেন আলিমও।

পরে রাজীব, দানেশ, মাহিমরা চেষ্টা করলেও তা যথেষ্ট হয়নি। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৪ রানে থামে এইচএসবিসি।

১৮ রানে ম্যাচটি জিতে নেয় ইউসিবি। বল হাতে ইউসিবির পক্ষে ৫ উইকেট নেন রিমন। ম্যাচসেরাও হন তিনি।

সংক্ষিপ্ত স্কোরঃ

ইউসিবি ১৭২/৪ (২০), রাকিব ১৪, আহসানুল ৪৩, তাসনিম ৯০, রোহান ১৫*, রিমন ০, ফাহিমুল ৫*; সাব্বির ১৬/২ (৩), আলিম ৪৩/১ (৩), দানেশ ২৩/১ (৩)।

এইচএসবিসি ১৫৪/৯ (২০), ইফতেখারুল ১৮, অনন্ত ৩৩, আহসান ৫, মুস্তাফিজুর ২৬, আলিম ২, রাজীব ১১, দানেশ ১৬, মাহিম ২৫, শাহিনুর ০, সাব্বির ৫*, মিশু ১*; রিমন ২১/৫ (৪), নাসিম ২২/২ (৩), ফাহিমুল ৩৪/১ (৩)।

ফলাফলঃ ইউসিবি ১৮ রানে জয়ী।

ম্যাচসেরাঃ রিমন (ইউসিবি)।

৯৭ প্রতিবেদক

Read Previous

পিএসএল ব্রডকাস্টিংয়ে নতুনত্ব, ধারাভাষ্য প্যানেলে তারার মেলা

Read Next

সাউথ জোনের অদ্ভুতুড়ে ইনিংস ঘোষণার পর শান্ত’র সেঞ্চুরি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
11
Share
error: Content is protected !!