৯৭ ডেস্ক

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ইমরুল, এগিয়েছেন লিটন

১৬ জন থেকে গতবছর বিসিবির সর্বশেষ কেন্দ্রীয় চুক্তিতে বাদ পড়েছিলেন ৬ জন ক্রিকেটার। বাকি ১০ জনের সাথে পরবর্তীতে রুকি ক্যাটাগরিতে সুযোগ মিলেছিলো আরও তিনজনের। সবমিলিয়ে সংখ্যাটা দাঁড়িয়েছিলো ১৩ তে। এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মূল চুক্তিতে স্থান পেয়েছেন ১২ জন, সাথে রুকি ক্যাটাগরিতে আছে আরও ৫ জন ক্রিকেটার।

লিটন দাস

ইমরুল কায়েস, সাব্বির রহমান, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত ও কামরুল ইসলাম রাব্বি- এই ছয় জন পূর্বের চুক্তিতে থাকলেও বাদ পড়েছিলেন গতবছর করা নতুন চুক্তি থেকে। তবে এদের মধ্য থেকে অবশ্য লিটনকে পরে রাখা হয়েছিলো রুকি ক্যাটাগরিতে।

এবার ইমরুল আবার জায়গা পেয়েছেন নতুন চুক্তিতে। যেখানে সরাসরি এ ক্যাটাগরিতে রাখা হয়েছে তাকে। একই সাথে রুকিতে থাকা লিটনের উত্তরণ করিয়ে নিয়ে আসা হয়েছে বি ক্যাটাগরিতে। যেখানে লিটনের সঙ্গে আছেন মেহেদি হাসান মিরাজ, মুমিনুল হক ও তাইজুল ইসলামরা।

রুকিতে গত বছর নেওয়া হয়েছিল লিটন, শান্ত ও আবু হায়দার রনিকে। এর মধ্যে রনি রুকিতে থাকলেও বাদ পড়তে হয়েছে শান্তকে। এবার রনির সাথে রুকি ক্যাটাগরিতে আরও যোগ হয়েছেন নাইম হাসান, আবু জায়েদ রাহি, খালেদ আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

ফাইল ছবি

এ ক্যাটাগরিঃ মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল খান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

বি ক্যাটাগরিঃ মুমিনুল হক, লিটন কুমার দাস, মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

রুকি ক্যাটাগরিঃ আবু হায়দার রনি, আবু জায়েদ চৌধুরি রাহি, মোহাম্মদ সাইফউদ্দিন, নাইম হাসান ও খালেদ আহমেদ।

মন্তব্য

CRICKET- 97
সেঞ্চুরিটা নিজের ‘আম্মুর’ জন্য উৎসর্গ করলেন রিয়াদ

এই ঢাকাতেই জিম্বাবুয়ে সিরিজের শেষ টেস্টে শতক হাঁকিয়ে পাগলাটে এক উদযাপন করেছিলেন বাংলাদেশ দলের তখনকার দায়িত্বপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ওই...

বাংলাদেশ-উইন্ডিজ মাহমুদউল্লাহ রিয়াদ

বিস্তারিত

CRICKET- 97
‘এটা আমার জন্য গ্রেট অপর্চুনিটি’

আজ (৪ ডিসেম্বর) ব্যক্তিগত উদ্যোগেই সংবাদ সম্মেলন করেন বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সেখানে সাংবাদিকরা খেলোয়াড় মাশরাফির...

মাশরাফি বিন মর্তুজা

বিস্তারিত

CRICKET- 97
তামিমের পর সৌম্যের দাপুটে সেঞ্চুরি

লক্ষ্যটা পাহাড়সম প্রায়, জিততে হলে কর‍তে হবে ৩৩২ রান। দুদিন আগেই সাদা পোশাকে উইন্ডিজ দলকে নাস্তানাবুদ করা টাইগার ক্রিকেটাররা যে...

তামিম ইকবাল বাংলাদেশ-উইন্ডিজ সৌম্য সরকার

বিস্তারিত