বিশ্বকাপে কুলদ্বীপের বাজি পাকিস্তানে

২০১৯ বিশ্বকাপ মাঠে গড়াতে বাকি আছে মাস দুয়েকের একটু বেশি। আসন্ন এই আসরে অংশ নিতে যাওয়া দলগুলো জোরেসোরেই নিচ্ছে তাদের প্রস্তুতি। ঠিক এই মুহূর্তে কাউকে জিজ্ঞেস করলে নির্দ্বিধায় বলবে বিশ্বকাপে ভারত আর ইংল্যান্ডের গায়েই ফেভারিটের তকমা। তবে ভারতীয় স্পিনার কুলদ্বীপ যাদব সবাইকে অবাক করে দিয়ে বাজি রাখছেন পাকিস্তানে। নিজ দল ভারতের সাথে একেবারে ফেলে দিচ্ছেন না স্বাগতিক ইংল্যান্ডের সম্ভাবনাও।

কয়েক মাস আগে অস্ট্রেলিয়াতে যেয়ে টেস্টের সাথে ওয়ানডে সিরিজটাও জিতেছিল ভারত৷ শুধু তাই নয়, ভিরাট কোহলির নেতৃত্বে অজিদের মাটিতে প্রথমবার কোন দ্বিপাক্ষিক সিরিজ জিতে ইতিহাস সৃষ্টি করে ‘মেন ইন ব্লু’৷ কিন্তু ফিরতি সিরিজে ঘরের মাঠে সেই অস্ট্রেলিয়ার কাছে পাঁচ ম্যাচের ওয়ানডে হারতে হয়েছে ২-৩ ব্যবধানে। যা আবার বিশ্বকাপের আগে এটাই ছিল তাদের শেষ আন্তর্জাতিক সিরিজ।

তবে ভারতীয় দলের অন্যতম সদস্য বাঁহাতি রিস্ট স্পিনার কুলদ্বীপ যাদব মনে করছেন বিশ্ব মঞ্চে শিরোপা জেতার মত যা যা দরকার তার প্রায় সব রসদই আছে তার দলের। কিন্তু সংবাদ সংস্থা আইএএনএস-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন এবার ট্রফির জয়ের ভালো সম্ভাবনা রয়েছে পাকিস্তানের। সাথে উড়িয়ে দেননি ইংল্যান্ডের কথাও।

পাকিস্তানকে ফেভারিট মানার যুক্তি দাঁড় করিয়ে কুলদ্বীপ বলেন, ‘বর্তমান পাকিস্তান দলে বেশ কিছু তরুণ সম্ভাবনাময় ক্রিকেটার আছেন। বিশ্বকাপের ঠিক আগ দিয়েই তাঁরা খুব ভাল পারফর্ম করতে শুরু করেছেন। বিশ্বকাপেও তাদের এই ফর্মের প্রভাব পড়বে বলে আমি মনে করি।’

নিজ দেশ ভারত ছাড়াও ইংল্যান্ডকে শিরোপার আরেক দাবিদার জানাতে যেয়ে তিনি বলেন, ‘বিশ্বকাপ বাকি দলগুলার তুলনায় সবচেয়ে ভালো ব্যাটিং লাইনআপ ইংল্যান্ডেরই রয়েছে। সেই সঙ্গে তাদের পক্ষে যাবে ঘরের মাঠে খেলার সুবিধাও’

৯৭ ডেস্ক

Read Previous

আইপিএলে ওয়ার্নকে ছাড়িয়ে যাবেন সাকিব

Read Next

বিশ্বকাপের আগে বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজের সূচি চূড়ান্ত

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share