বিপ্লবের জন্য প্রশংসা ঝরলো অধিনায়কের কণ্ঠে

মাহমুদউল্লাহ রিয়াদ আমিনুল ইসলাম বিপ্লব মুশফিকুর রহিম

একটা সময় মনে হচ্ছিলো ভারত বাংলাদেশের করা ১৫৩ রানের বাঁধা টপকে যাবে কোন উইকেট না হারিয়েই। রোহিত শর্মা ছিলেন খুনে মেজাজে, শিখর ধাওয়ান দিচ্ছিলেন দারুণ সঙ্গ। শেষমেশ বাংলাদেশ হেরেছে ৮ উইকেটের ব্যবধানে। ধাওয়ান ও রোহিত দুইজনকেই সাজঘরে ফিরিয়েছেন তরুণ আমিনুল ইসলাম বিপ্লব। ম্যাচ শেষে তাই আলাদা করে বিপ্লবের প্রশংসা করলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

পাওয়ার প্লে শেষ হবার পর ৭ম ওভারে বল করতে এসেছিলেন আমিনুল ইসলাম বিপ্লব। ১ম ওভার থেকে দুই বাউন্ডারিতে ১৩ রান হজম করেন বিপ্লব। দারুণভাবে কামব্যাক করেন পরের ওভারে, দেন কেবল ৩ রান।

নিজের করা ৩য় ওভারের ৫ম বলে ফেরান শিখর ধাওয়ানকে। টার্ন করিয়েছিলেন বলটি। এগিয়ে এসে স্লগ করতে চেয়েছিলেন ধাওয়ান, মিস করলে বল যেয়ে আঘাত হানে লেগ স্টাম্পে।

দুই বল বাদে (নিজের চতুর্থ ও শেষ ওভারে) সেঞ্চুরির পথে থাকা রোহিত শর্মাকে আউট করেন আমিনুল। মিডল স্টাম্পে করা লেংথ বল একটু নিচু হয়েছিলো, রোহিত বলটি তুলে দেন আকাশে। লিটনের পরিবর্তে ফিল্ডিং করতে নামা মোহাম্মদ মিঠুন ডিপ মিড উইকেটে তা তালুবন্দী করেন। নিজের বোলিং কোটার শেষ বলে শ্রেয়াস আইয়ার হাঁকান ছক্কা। ২৯ রান খরচে ২ উইকেট নিয়ে শেষ করেন বিপ্লব।

 

View this post on Instagram

 

Aminul Islam Biplob bowled 9 dot balls tonight. #INDvBAN

A post shared by cricket97 (@cricket97bd) on

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে মাহমুদউল্লাহ রিয়াদ বিপ্লবের সাহসী অ্যাপ্রোচ নিয়ে বলেন, ‘হ্যা অবশ্যই ও প্রথম ম্যাচে যেভাবে বল করেছে, আজকেও অনেক সাহস নিয়ে বল করেছে। কারণ আমি ওকে বলেছিলাম এমনকি এই সিরিজ শুরুর আগে যে এধরণের প্রতিপক্ষের বিপক্ষে যদি ভালো করতে পারো তোমার আত্মবিশ্বাসের লেভেলটা অনেক ভালো হবে। কারণ আমরা সবাই জানি ভারতের ব্যাটিং লাইন আপ অনেক শক্তিশালী।’

অধিনায়কের বিশ্বাস এই কনফিডেন্সের লেভেলটা বিপ্লব ধরে রাখবে নাগপুরের ম্যাচেও। রবিবার নাগপুরেই যে ভারতের বিপক্ষে শিরোপা জিতে নেবার লড়াইয়ে মাঠে নামবে টাইগাররা।

‘তো আমার মনে হয় ওর কনফিডেন্স লেভেলটা ভালো। ঠিক জায়গায় আছে, এটা যদি পরের ম্যাচে ফাইনালে কন্টিনিউ করতে পারে, আমাদের কয়েকটা উইকেট এনে দিতে পারে তাহলে আমাদের জন্য ভালো।’

শিহাব আহসান খান

Read Previous

পরিবর্তনের প্রয়োজন মনে করছেন না রিয়াদ

Read Next

মালান-মরগান ঝড়ে লণ্ডভণ্ড নিউজিল্যান্ড

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।