ফার্গুসনের আগুনঝরা বোলিংয়ে ম্যাড়মেড়ে সুপার ওভার!

ফার্গুসনের আগুনঝরা বোলিংয়ে ম্যাড়মেড়ে সুপার ওভার!

লকি ফার্গুসন আজই (১৮ অক্টোবর) প্রথমবার খেললেন ২০২০ সালের আইপিএলে। শুরুর ম্যাচেই তার দৃষ্টিনন্দন বোলিং পারফরম্যান্সে সুপার ওভারে গড়ানো ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদকে হারালো কোলকাতা নাইট রাইডার্স।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। কোলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) দুই ওপেনার শুবমান গিল এবং রাহুল ত্রিপাঠি শুরুটা ভালোই করেন। উদ্বোধনী জুটিতে তারা ৪৮ রান স্কোরবোর্ডে জমা করেন।

পাওয়ারপ্লের শেষ বলে ব্যক্তিগত ২৩ রানে সানরাইজার্সের নটরঞ্জনের বলে বোল্ড হন রাহুল। এরপর ২য় উইকেট জুটিতে আরও ৩৯ রান যোগ করেন গিল এবং তিনে নামা নিতিশ রানা। গিল ৩৬ এবং রানা ২৯ রান করেন। ১ রানের ব্যবধানে এই দুইজন বিদায় নিলে কিছুটা চাপে পড়ে কেকেআর।

আন্দ্রে রাসেলও মাত্র ৯ রান করে সাজঘরে ফেরেন। তবে ৫ম উইকেট জুটিতে অধিনায়ক এউইন মরগান ও উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিকের ঝড়ো ব্যাটিংয়ে ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৬৩ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে কেকেআর। ইনিংসের শেষ বলে মরগান ৩৪ রান করে আউট হলেও কার্তিক ২৯ রানে অপরাজিত থাকেন। সানরাইজার্সের পক্ষে নটরঞ্জন ২টি উইকেট নেন।

১৬৪ রানের জবাবে সানরাইজার্স ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫৭ রান নেন দুই ওপেনার কেন উইলিয়ামসন এবং জনি বেয়ারস্টো। এবারের আইপিএলে প্রথম খেলতে নামা কেকেআরের লকি ফার্গুসনের বলে স্বদেশী উইলিয়ামসন আউট হওয়ার আগে ২৯ রান করেন।

দলীয় ৭০ রানের মাথায় তিনে নামা প্রিয়াম গার্গ ও ওপেনার বেয়ারস্টো আউট হলে সানরাইজার্স কিছুটা কোনঠাসা হয়ে পড়ে। এরপর একপ্রান্তে অধিনায়ক ওয়ার্নার হাল ধরলেও অন্য প্রান্তে ব্যর্থতার পরিচয় দেন মনীশ পান্ডে এবং বিজয় শঙ্কর। ফার্গুসনের বোলিংয়ের কোন জবাবই দিতে পারছিল না সানরাইজার্সের ব্যাটসম্যানরা।

তবে ৬ষ্ট উইকেটে ওয়ার্নার ও আব্দুল সামাদের জুটি জয়ের স্বপ্ন দেখাছিল সানরাইজার্সকে। দলীয় ১৪৬ রানের মাথায় ফার্গুসন ও গিলের দৃঢ়তায় সামাদ আউট হলে ম্যাচে ফিরে আসে কেকেআর। তবে শেষ ওভারে ওয়ার্নারের বুদ্ধিদীপ্ত ব্যাটিংয়ে শেষ ওভারে ১৭ রান নিয়ে সুপার ওভারে পৌঁছে দুই দল। ওয়ার্নার ৪৭ রানে অপরাজিত থাকেন। ফার্গুসন চমৎকার বোলিং করে ৩ উইকেট নেন।

 

View this post on Instagram

 

2 wickets in 3 balls in the super over too. Game Changer – Lockie Ferguson #SRHvKKR #Dream11IPL #IPL2020

A post shared by cricket97 (@cricket97bd) on

সুপার ওভারে কেকেআরের ফার্গুসনের ম্যাজিকে মাত্র ৩ বলে সানরাইজার্সের ওয়ার্নার ও সামাদ বোল্ড হলে ৩ রানের টার্গেট পায় কেকেআর। ৪ বলেই প্রয়োজনীয় ৩ রান নিয়েই দায়িত্ব সেরে নেন অধিনায়ক মরগান ও কার্তিক।

অসাধারণ বোলিং পারফরম্যান্সের জন্য ম্যাচসেরা হন লকি ফার্গুসন।

সংক্ষিপ্ত স্কোরঃ

কোলকাতা নাইট রাইডার্স ১৬৩/৫ (২০ ওভার), শুবমান গিল ৩৬, এউইন মরগান ৩৪; নটরঞ্জন ২/৪০, শঙ্কর ১/২০

সানরাইজার্স হায়দ্রাবাদঃ ১৬৩/৬ (২০ ওভার), ওয়ার্নার ৪৭*, বেয়ারস্টো ৩৬; ফার্গুসন ৩/১৫, প্যাট কামিন্স ১/২৮

ফলাফলঃ কোলকাতা নাইট রাইডার্স সুপার ওভারে জয়ী

ম্যাচসেরাঃ লকি ফার্গুসন (কোলকাতা নাইট রাইডার্স)।

৯৭ ডেস্ক

Read Previous

মুস্তাফিজ-সাইফউদ্দিনের কাছে শরিফুলের অনেক জিজ্ঞাসা

Read Next

কোহলির চোখে আইপিএলে প্রভাব সবচেয়ে বেশি ভিলিয়ার্সের

Total
6
Share
error: Content is protected !!