প্লে-অফে নিশ্চিত হল বাংলা টাইগার্সের প্রতিপক্ষ

টি-১০ লিগের সুপার লিগ পর্বের শেষ ম্যাচে মারাঠা আরাবিয়ানসের কাছে ৭ উইকেটে হেরেছে বাংলা টাইগার্স। নাজিবুল্লাহ জাদরানের ঝড়ো এক ইনিংসে ম্লান হয়েছে বাংলা টাইগার্সের টম মুরেসের দুর্দান্ত এক ইনিংসও। সবমিলিয়ে৬ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে প্লে-অফ নিশ্চিত করেছে বাংলা টাইগার্স, মারাঠার কাছে হেরে খেলতে হবে এলিমিনেটর।   

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আগে ব্যাট করে বাংলা টাইগার্স নির্ধারিত ১০ ওভারে ৭ উইকেটে তোলে ১০৬ রান। আজ (২২ নভে) ব্যর্থ হয়েছে দুর্দান্ত ফর্মে থাকা দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও রাইলি রুশো। রুশো খালি হাতে ফিরলেও ফ্লেচার করেন ১৩ রান। দ্রুত বিদায় নেন ইনগ্রামও (৭)।

অন্যপ্রান্তে ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিলে একাই লড়াই চালান টম মুরেস। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ২৬ বলে ৬ চারে ৪৩ রানে, শেষদিকে তাকে কিছুটা সঙ্গ দেন রবি ফ্রাইলিঙ্ক। ১০ বলে ২ ছক্কায় ১৮ রান করে ডোয়াইন ব্রাভোর বলে আউট হন ফ্রাইলিঙ্ক। মারাঠার হয়ে দুটি করে উইকেট নেন রাজিথা ও ডোয়াইন ব্রাভো, একটি করে শিকার লাসিথ মালিঙ্গা, সিরাজ আহমেদ ও দাসুন শানাকার।

১০৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরু এনে দেন অ্যাডাম লিথ ও ক্রিস লিন। দুজনে মিলে ২.৩ ওভারেই স্কোরবোর্ডে তোলেন ৩০ রান। ১৪ রান করে লিথ ফিরলে ভাঙে জুটি। ৪৪ রানের মাথায় মাত্র ৯ বলে ৪ চার ১ ছক্কায় ২৩ রান করে আউট হন লিন। ৪ রানের ব্যবধানে ফেরেন চাদউইক ওয়ালটনও (৮)।

এরপর অবশ্য আর কোন বিপদ ঘটতে দেননি যুবরাজ সিং ও নাজিবুল্লাহ জাদরান। ৫৯ রানের অবিচ্ছেদ্য জুটিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ৭ উইকেট ও ৯ বল হাতে রেখেই। ১২ বলে ২৩ রানে যুবরাজ সিং ও ১৫ বলে ৪ চার ২ ছক্কায় ৩৫ রানে অপরাজিত থাকেন নাজিবুল্লাহ জাদরান।

৬ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তালিকায় শীর্ষস্থান নিশ্চিত করলো মারাঠা আরাবিয়ানস। আগামীকাল (২৩ নভেম্বর) প্রথম কোয়ালিফায়ারে তাদের প্রতিপক্ষ দ্বিতীয় স্থানে থাকা কালান্দার্স। অন্যদিকে তৃতীয় ও চতুর্থ অবস্থানে থেকে সুপার লিগ পর্ব শেষ করে একই দিন এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে ডেকান গ্ল্যাডিয়েটর ও বাংলা টাইগার্স

প্রথম কোয়ালিফায়ারে জেতা দল সরাসরি চলে যাবে ফাইনালে, অন্যদিকে পরাজিত দল দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে এলিমিনেটর জয়ী দলের। কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচ তিনটি আগামীকাল অনুষ্ঠিত হলেও ফাইনাল অনুষ্ঠিত হবে ২৪ নভেম্বর।

৯৭ ডেস্ক

Read Previous

গোলাপি বলে বাংলাদেশের এক অন্ধকার দিন

Read Next

মুশফিকের পাঁচে নামার ব্যাখ্যা দিলেন কোচ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।