প্লেয়ার্স ড্রাফট শেষে যেমন হলো বাংলা টাইগার্স দল

ফকনার রনি ইয়াসির রাব্বি চিরাগ সুরি বাংলা টাইগার্স

দুবাইতে গতকাল (১৬ অক্টোবর) শেষ হওয়া টি-১০ লিগের প্লেয়ার ড্রাফটে বাংলাদেশের ফ্র‍্যাঞ্চাইজি বাংলা টাইগার্সের আইকন ক্রিকেটার হিসেবে থিসারা পেরেরার সাথে দলে ভিড়িয়েছে জেমস ফকনার, কায়েস আহমেদ, রাইলি রুশোদের। দেশিদের মধ্যে সুযোগ পেয়েছেন আবু হায়দার রনি, জুনায়েদ সিদ্দিকী, আরাফাত সানিরা।

৮ দলের অংশগ্রহণে আগামী মাসে শুরু হবে টি-১০ টুর্নামেন্টের তৃতীয় আসর। প্রথমবারের মত চট্টগ্রামের এফএমসি গ্রুপের মালিক ইয়াসিন চৌধুরী ও বিসিবির সাবেক পরিচালক সিরাজ উদ্দিন মোহাম্মদ আলমগীর যৌথ মালিকানায় বাংলেদেশি দলের অংশগ্রহণ নিশ্চিত করে।

বাংলা টাইগার্সের বিদেশি খেলোয়াড় কোটায় থিসারা পেরেরা ছাড়াও দক্ষিণ আফ্রিকান কলিন ইনগ্রাম, রবি ফ্রাইলিঙ্ক ও ক্যারিবিয়ান ব্যাটসম্যান আন্দ্রে ফ্লেচারের সাথে চুক্তি আগেই করে নেয় দলটি। এবার তাদের সাথে যুক্ত হল রাইলি রুশো, কায়েস আহমেদ, জেমস ফকনার ও চিরাগ সুরি।

‘এ’ ক্যাটাগরির রাইলি রুশোর সঙ্গী ফ্রাইলিঙ্ক, আন্দ্রে ফ্লেচার। ‘বি’ ক্যাটাগরিতে বিদেশি ক্রিকেটার হিসেবে বাংলা টাইগার্স ড্রাফট থেকে দলে নেয় আফগান লেগ স্পিনার কায়েস আহমেদকে, একই ক্যাটাগরিতে তার সঙ্গী জেমস ফকনার। দেশি প্লেয়ারদের মধ্যে এনামুল হক বিজয়, ফরহাদ রেজা ‘সি’ ক্যাটাগরিতে, ইয়াসির আলি, অফ স্পিনার মেহেদি হাসান ইমার্জিং ‘ক্যাটাগরিতে’ থাকাটা আগেই নিশ্চিত ছিল। নতুন করে ড্রাফট থেকে নেওয়া হয় আবু হায়দার রনি, জুনায়েদ সিদ্দিকী ও আরাফাত সানিকে।

নভেম্বরের ১৫-২৪ তারিখ আবুধাবিতে চলবে টি-১০ এর তৃতীয় আসর। প্রথমবারের মত বিদেশি কোন ফ্র্যাঞ্চাইজি লিগে থাকছে বাংলাদেশি মালিকানার দল। মূলত বাংলাদেশের ক্রিকেটাদের সম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যেই বাংলা টাইগার্সের আবির্ভাব জানিয়েছেন দলটির মালিক পক্ষ। যদিও টি-১০ চলাকালীন বাংলাদেশের ভারত সফর থাকায় পাওয়া যাচ্ছেনা জাতীয় দলের ক্রিকেটারদের।

বাংলা টাইগার্সের স্কোয়াডঃ

থিসারা পেরেরা, রাইলি রুশো, আন্দ্রে ফ্লেচার, রবি ফ্রাইলিঙ্ক, জেমস ফকনার, কায়েস আহমেদ, চিরাগ সুরি, এনামুল হক বিজয়, ফরহাদ রেজা, আবু হায়দার রনি, জুনায়েদ সিদ্দিকী, আরাফাত সানি, ইয়াসির আলি রাব্বি, কলিন ইনগ্রাম ও মেহেদি হাসান

৯৭ ডেস্ক

Read Previous

আরো তিন বিদেশিকে দলে ভেড়ালো বাংলা টাইগার্স

Read Next

শুরুতেই সাফল্যের মুখ দেখলেন মুস্তাফিজ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।