শিহাব আহসান খান

পাকিস্তান সফরের জন্য শ্রীলঙ্কার ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা

লাহিরু থিরিমান্নেকে ওয়ানডে ও দাসুন শানাকাকে টি-টোয়েন্টি দলের অধিনায়ক করে পাকিস্তান সফরের জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

ফাইল ছবি (সংগ্রহীত)

তিনটি একদিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পাকিস্তান সফরে যেতে অনিচ্ছা প্রকাশ করে নিজেদের সরিয়ে নিয়েছেন সিনিয়রা। সরিয়ে নেওয়া ১০ ক্রিকেটার হলেন দিমুথ করুণারত্নে, লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস, নিরোশান ডিকওয়েলা, কুশল পেরেরা, ডি সিলভা, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়া, সুরাঙ্গা লাকমল ও দীনেশ চান্দিমাল। থিসারা পেরেরা এবার নাম প্রত্যাহার করলেও ২০১৭ সালে টি-টোয়েন্টি ম্যাচের অধিনায়ক ছিলেন তিনিই।

অনেক সিনিয়রদের না পাওয়াতে উভিজ্ঞ দলই পাঠাতে হচ্ছে শ্রীলঙ্কাকে। ওয়ানডে দলে ২৪ বছর বয়সী মিনোদ ভানুকা আনক্যাপড ক্রিকেটার। মিনোদ ভানুকা ও ভানুকা রাজাপাকশে টি-টোয়েন্টি দলে জায়গা পাওয়া দুই আনক্যাপড ক্রিকেটার।

তিনটি একদিনের ম্যাচ ২৭ সেপ্টেম্বর, ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর করাচিতে অনুষ্ঠিত হবে। অন্যদিকে ৫, ৭ ও ৯ অক্টোবর লাহোরে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ম্যাচ তিনটি।

শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াডঃ

লাহিরু থিরিমান্নে (অধিনায়ক), ধানুশকা গুনাথিলাকা, সাদিরা সামারাবিক্রমা, আভিষ্কা ফার্নান্দো, ওশাদা ফার্নান্দো, শিহান জয়সুরিয়া, দাসুন শানাকা, মিনোদ ভানুকা, অ্যাঞ্জেলো পেরেরা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লাক্সান সান্দাকান, নুয়ান প্রদীপ, ইসুরু উদানা, কাসুন রাজিথা ও লাহিরু কুমারা।

টি-টোয়েন্টি স্কোয়াডঃ

দাসুন শানাকা (অধিনায়ক), ধানুশকা গুনাথিলাকা, সাদিরা সামারাবিক্রমা, আভিষ্কা ফার্নান্দো, ওশাদা ফার্নান্দো, শিহান জয়সুরিয়া, অ্যাঞ্জেলো পেরেরা, ভানুকা রাজাপাকশে, মিনোদ ভানুকা, লাহিরু মাদুশাঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লাক্সান সান্দাকান, ইসুরু উদানা, নুয়ান প্রদীপ, কাসুন রাজিথা ও লাহিরু কুমারা।

মন্তব্য

CRICKET- 97
আমিরের দিনে ক্যারিবীয়দের মান বাঁচালেন চেজ-ডওরিচ

বিপর্যয়ে পড়া ক্যারিবীয়দের হাল ধরেন এদিন রোস্টন চেজ। (ছবিঃ ক্রিকইনফো) ১০০ রানের আগেই হাওয়া ৫ উইকেট! ৭৮ রানে ধুঁকতে থাকা...

বিস্তারিত

CRICKET- 97
আজহারের শতকে জমজমাট বার্বাডোজ টেস্ট

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ এবং সফররত পাকিস্তানের মধ্যকার চলমান দ্বিতীয় টেস্টে বার্বাডোজে জমে উঠেছে লড়াই। ক্যারিবীয়দের ৩১২ রানের বিপরীতে পাকিস্তানের সংগ্রহ...

আজহার আলি মিসবাহ উল হক ম্যাচ রিপোর্ট

বিস্তারিত

CRICKET- 97
প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান

দরজায় কড়া নাড়ছে চ্যাম্পিয়ন্স ট্রফি। আর পাঁচদিন পরেই ওভালে বাংলাদেশ এবং স্বাগতিক ইংল্যান্ডের লড়াইয়ের মধ্যে দিয়ে পর্দা উঠবে এবারের আসরের।...

চ্যাম্পিয়ন্স ট্রফি

বিস্তারিত