পাকিস্তান সফরের জন্য টি-টোয়েন্টি দল ঘোষণা

বাংলাদেশ

মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে পাকিস্তান সফরের জন্য ১৫ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বঙ্গবন্ধু বিপিএলে পারফর্ম করার ফল পেয়েছেন অনেকেই। দলে নতুন মুখ হাসান মাহমুদ। 

ঢাকা প্লাটুনের হয়ে বল হাতে ১৩ ম্যাচে ১০ উইকেট পেয়েছিলেন হাসান মাহমুদ। ২০ বছর বয়সী হাসান মাহমুদ নির্বাচকদের নজরে আসেন তার গতি ও কৌশলী বোলিং দিয়ে।

পেস বোলিং ইউনিটে হাসান মাহমুদ ছাড়া আছেন বঙ্গবন্ধু বিপিএলে ২০ টি করে উইকেট নিয়ে যৌথভাবে শীর্ষে থাকা মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। কুমিল্লা ওয়ারিয়র্সের হয়ে ১১ ম্যাচে ১২ উইকেট নেওয়া আল আমিন হোসেন ও খুলনা টাইগার্সের হয়ে ১৪ ম্যাচে ৯ উইকেট নেওয়া শফিউল ইসলামও আছেন।

বঙ্গবন্ধু বিপিএলে খুলনা টাইগার্সের হয়ে ঠিক ওভাবে সুযোগ পাননি লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। তবে জায়গা ধরে রেখেছেন টি-টোয়েন্টি স্কোয়াডে। ঢাকা প্লাটুনের হয়ে অলরাউন্ড পারফরম্যান্সে মুগ্ধ করা মেহেদী হাসান আছেন স্কোয়াডে।

বঙ্গবন্ধু বিপিএলে নিয়মিত নিজ দলের হয়ে ওপেন করেছেন এমন পাঁচ জন আছেন স্কোয়াডে। ঢাকা প্লাটুনের হয়ে ৪০০ ছুঁইছুঁই রান করা তামিম ইকবাল আছেন অনুমিত ভাবেই। রাজশাহী রয়্যালসের দুই ওপেনার লিটন দাস ও আফিফ হোসেন ধ্রুব আছেন। লিটন দাস সদ্য সমাপ্ত বঙ্গবন্ধু বিপিএলে তৃতীয় সর্বোচ্চ রানের মালিক (শোয়েব মালিকের সঙ্গে যৌথভাবে)। তরুণ আফিফ রান করেছেন ১৩০ উর্ধ্ব স্ট্রাইক রেটে ৩৭০। আছেন রংপুর রেঞ্জার্সের হয়ে ওপেন করা মোহাম্মদ নাইম শেখও। খুলনা টাইগার্সের হয়ে ওপেনিংয়ে নেমে সেঞ্চুরি তুলে নেওয়া নাজমুল হোসেন শান্তও সুযোগ পেয়েছেন।

প্লে অফে জায়গা করে নিতে পারেনি সিলেট থান্ডার, টুর্নামেন্ট শেষ করেছে তলানির দল হিসাবে। তবে ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন মোহাম্মদ মিঠুন। ১২ ম্যাচে ৩৪৯ রান আসে মিঠুনের ব্যাট থেকে। কুমিল্লা ওয়ারিয়র্সের হয়ে অলরাউন্ড পারফরম্যান্স দেখানো সৌম্য সরকার আছেন স্কোয়াডে।

আগামী ২৪ তারিখ থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজ খেলতে ২৩ তারিখে লাহোরে পৌঁছাবে বাংলাদেশ দল। ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি তিনটি টি-টোয়েন্টি খেলে ২৮ জানুয়ারি দেশে ফিরবেন মাহমুদউল্লাহ রিয়াদরা।

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াডঃ

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল খান, সৌম্য সরকার, মোহাম্মদ নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।

বাদ পড়েছেন- আবু হায়দার রনি, তাইজুল ইসলাম, আরাফাত সানি ও মোসাদ্দেক হোসেন সৈকত।

স্বেচ্ছায় নাম প্রত্যাহার- মুশফিকুর রহিম।

দলে ডুকেছেন- তামিম ইকবাল, রুবেল হোসেন, নাজমুল হোসেন শান্ত, হাসান মাহমুদ ও মেহেদী হাসান।

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য পাকিস্তান স্কোয়াডঃ

বাবর আজম (অধিনায়ক), আহসান আলি, আমাদ বাট, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মুসা খান, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মালিক ও উসমান কাদির।

 

View this post on Instagram

 

Details- https://bit.ly/2Ty2Csz #PAKvBAN #BANvPAK #Cricket #Bangladesh #Pakistan

A post shared by cricket97 (@cricket97bd) on

বাংলাদেশের পাকিস্তান সফরের সূচিঃ

১ম ভাগে-

২৪ জানুয়ারি- ১ম টি-টোয়েন্টি, লাহোর
২৫ জানুয়ারি- ২য় টি-টোয়েন্টি, লাহোর
২৭ জানুয়ারি- ৩য় টি-টোয়েন্টি, লাহোর

২য় ভাগে-

৭-১১ ফেব্রুয়ারি- ১ম টেস্ট, রাউলাপিন্ডি

৩য় ভাগে-

৩ এপ্রিল- একমাত্র ওয়ানডে, করাচি

৫-৯ এপ্রিল- ২য় টেস্ট, করাচি

শিহাব আহসান খান

Read Previous

প্রাইজমানি না পেয়েও হতাশ নন আন্দ্রে রাসেল

Read Next

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে নেই ইমরুল, গতির জোরে আছেন হাসান মাহমুদ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
69
Share
error: Content is protected !!