‘নো বল’ নাটকে উত্তপ্ত মিরপুর

সৌম্যলিটনের তাণ্ডবে তালগোল পাকিয়ে ফেলেছে ক্যারিবিয় পেসার। এর মধ্যেই চতুর্থ ওভারে থমাসের বলে উড়িয়ে মারতে গিয়ে ক্যারিবিয় ফিল্ডারের তালুবন্দী হন লিটন। কিন্তু পরক্ষণেই আম্পায়ার এটিকে নো বল ঘোষণা করেন। ওশানে থমাসের সামনের পা নির্দিষ্ট সীমার মধ্যে থাকলেও নো বল দেন আম্পায়ার তানভীর আহমেদ। নিয়ে অনফিল্ড আম্পায়ার ছাড়াও থার্ড আম্পায়ার ম্যাচ রেফারির সঙ্গে বিতর্কে জড়ান উইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট।

ক্যারিবীয় পেস বোলার ওশান থমাম বল ডেলিভারি দেয়ার সঙ্গে সঙ্গেই নো বলের কল দেন আম্পায়ার তানভির আহমেদ। সেই বলে ক্যাচ তুলে দেন লিটন দাস। কিন্তু উইন্ডিজের অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট ‘নো’ বলের সিদ্ধান্তে প্রতিবাদ করে রিভিউ চান।

রিভিউতে দেখা যায়, আসলে তা নো বল হয়নি। এতে মাঠের মধ্যেই উত্তপ্ত বাক্য বিনিময় করতে দেখা যায় সফরকারীদের। একপর্যায়ে তারা মাঠের শেষ প্রান্তেও চলে এসেছে। ফিল্ড আম্পায়ার ও রিজার্ভ আম্পায়ারদের সাথে বাকবিতন্ডা করতে দেখা গেছে ব্রাথওয়েটকে। আর এই নো বলের সমস্যা নিয়ে খেলা নয় মিনিট বন্ধ থাকে। অনেক নাটকের পর আম্পায়ারের সেই সিদ্ধান্তই অটল থাকে।

১৯১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই সাবধানী খেলতে নেমেছেন দুই ওপেনার। কিন্তু ক্যারিবিয় পেসে হিমশিম খেতে হয়েছে টাইগার ওপেনার তামিম ইকবালকে। দ্বিতীয় ওভারে রান আউট হয়ে সাজঘরে ফিরেছেন তামিম। তামিমের বিদায়ের পর হাত খুলতে মারতে শুরু করেছেন সৌম্য ও লিটন। পরের ওভারেই ফেরেন মুশফিকুর রহিমও।

97 Desk

Read Previous

লুইস ঝড় ছাপিয়ে দুর্দান্ত প্রত্যাবর্তন বাংলাদেশের

Read Next

বাজে হারে সিরিজ হাতছাড়া বাংলাদেশের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share
error: Content is protected !!