নারাইন ইস্যুতে সুখবর পেল কোলকাতা নাইট রাইডার্স

নারাইন ইস্যুতে সুখবর পেল কোলকাতা নাইট রাইডার্স

২০২০ সালের ড্রিম ইলেভেন আইপিএলে এখন অব্দি কোলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) যাত্রা ঠিক সুখকর হয়নি। ৮ ম্যাচের সমান ৪ টি করে জয় ও পরাজয় (প্রতিবেদন লেখার সময়)। টুর্নামেন্টের মাঝপথে বদল এসেছে অধিনায়কত্বে (দীনেশ কার্তিকের জায়গায় এউইন মরগান)। এর সাথে ছিল সুনীল নারাইনের বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ হবার ঘটনা।

তবে কোলকাতা শিবিরে সুসংবাদ, আইপিএলের প্রশ্নবিদ্ধ বোলিং অ্যাকশন কমিটি ছাড়পত্র দিয়েছে সুনীল নারাইনকে। রবিবার (১৮ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এটি নিশ্চিত করেছে আইপিএল কর্তৃপক্ষ।

১০ অক্টোবর আবুধাবিতে কোলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব ম্যাচের পর ম্যাচ অফিসিয়ালরা সুনীল নারাইনকে সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য অভিযুক্ত করেছিল।

এরপর এই ঘটনা বিস্ময় হিসাবে এসেছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছিল কোলকাতা নাইট রাইডার্স। তবে কোন ঝুকি নেয়নি ফ্র্যাঞ্চাইজিটি, নারাইনকে একাধিক ম্যাচে খেলায়নি মূল একাদশে।

আইপিএলের প্রশ্নবিদ্ধ বোলিং অ্যাকশন কমিটি জানিয়েছে নারাইনের কনুই ভাঙা নিয়মসীমার মধ্যে আছে। তারা জানিয়েছে নারাইন ম্যাচে যেনো রিভিউয়ের সময় যে অ্যাকশনে বল করেছেন সেই অ্যাকশনেই বল করেন।

উল্লেখ্য, ২০১৪ সাল থেকেই এই ক্যারিবিয়ান অফ স্পিনারকে অ্যাকশন নিয়ে বিপাকে পড়তে হচ্ছে। ২০১৪ সালের চ্যাম্পিয়ন্স লিগে দুইবার সতর্ক বার্তা পেয়ে অ্যাকশন নিয়ে কাজ করতে গিয়ে মিস করেছেন ২০১৫ বিশ্বকাপও। ২০১৫ সালের আইপিএলেও তাকে বরখাস্ত করা হয় যা শুধরে ঐ বছর নভেম্বরে ফিরেছিলেন।

আইসিসি ২০১৬ সালে তাকে মুক্তি দিলেও মিস করেছেন এপ্রিলের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০১৮ সালে পাকিস্তান সুপার লিগে (পিএসএলে) আবারও তাকে সতর্ক করা হয়। এরপর কঠোর পরিশ্রমের পর ফিরেছেন ২২ গজে।

৯৭ ডেস্ক

Read Previous

একটু খারাপ লাগা আছে আফিফের, আশা ছাড়ছেন না মাহমুদউল্লাহ

Read Next

গাঙ্গুলির ক্রিকেট ফেরানোর ঘোষণা, রাজ্য দলগুলোতে অস্বস্তি

Total
10
Share
error: Content is protected !!