৯৭ ডেস্ক

দুইবার ব্যাটিংয়ে নেমেও ব্যর্থ সাকিব, মাহমুদউল্লাহ’র ফিফটি

প্রাথমিক দলে থাকা ক্রিকেটাররা লাল ও সবুজ, দুই দলে ভাগ হয়ে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নামছে মিরপুরের শেরে-ই-বাংলা স্টেডিয়ামে। মুশফিকুর রহিম ও অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্বে দুই দলে ভাগ হয়ে মাঠে নামছেন লিটন, সৌম্য, তাইজুল, তাসকিনরা। সাকিব প্রথমবার শূন্য রানে আউট হয়ে ফিরলে আবার ব্যাটিং করতে আসে। এবারও ইনিংস বড় করতে পারলেন না; ৯ রানেই আউট সাকিব। মাহমুদউল্লাহ রিয়াদ করেছেন ফিফটি।

মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে জুটি গড়ে লিটন কুমার দাস আউট হন  ৭৩ বলে ২৫ রানের ইনিংস খেলে। সাব্বির রহমান করেছেন ৩৪ রান।

সাব্বির আউট হয়ে ফেরার পর সাকিব আল হাসান আবার উইকেটে আসেন ব্যাট হাতে। শুরুটাও ছিলো বেশ দারুণ, কভার ড্রাইভে দারুণ এক চার হাঁকিয়েছেন। কিন্তু এবারও ব্যর্থ সাকিব; বড় করতে পারলেন না ইনিংস। তাইজুল ইসলামের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফেরার সময় সাকিবের সংগ্রহ ২ চারে ৯ রান।

আফগানিস্তানের বিপক্ষে মূল মঞ্চে নামার আগে দুই দিনের প্রস্তুতিমূলক ম্যাচে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। তবে মাঠে ফেরার প্রস্তুতিতে ব্যাটিংটা মোটেও ভালো হয়নি তার।

এর আগে বাংলাদেশ সময় সকাল ১০টায় মিরপুর শেরে ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে ম্যাচটি। টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন লাল দলের অধিনায়ক সাকিব আল হাসান।

ওপেনার জহুরুল ইসলাম ও মোহাম্মদ মিঠুন আউট হয়ে প্যাভিলিয়নে ফিরলেন ইনিংসের শুরুতেই। জহুরুল ইসলাম ২৫ বলে ১৩ রান করে তাসকিনের হাতে ধরা পড়েন, সবুজ দলের এবাদতের বলে লাল দলের মোহাম্মদ মিঠুন আউট হন। ১৪ বলে তার ব্যাট থেকে আসে ১ রান। লাল দলের অধিনায়ক সাকিব আল হাসান হয়েছেন ‘গোল্ডেন ডাক’। তাসকিন আহমেদের করা বলে বোল্ড হয়ে সাকিবকে ফিরতে হয় শূন্য রানে।

লাল দলের হয়ে খেলছেন সাকিব আল হাসান, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম ও মোহাম্মদ মিঠুনরা। সবুজ দলে মুশফিকের অধীনে রয়েছেন সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা ও তাইজুল ইসলামরা।

লাল দলঃ সাকিব আল হাসান (অধিনায়ক) ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম ও মোহাম্মদ মিঠুনসহ ক্যাম্পের আরও খেলোয়াড়রা।

সবুজ দলঃ মুশফিকুর রহিম (অধিনায়ক) সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা ও তাইজুল ইসলামরা।

মন্তব্য

CRICKET- 97
এইচপি দলের অস্ট্রেলিয়া সফর

১৫ দিনের সফরকে সামনে রেখে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) দল। শনিবার রাত ১০টা ৫৫ মিনিটে মালয়েশিয়ান...

বিস্তারিত

CRICKET- 97
দ্বিতীয় দিনে আলো ছড়ালেন উপেক্ষিতরা

  বলা যায় অনেকদিন থেকেই নাসির হোসেন সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে প্রায় নির্বাসিত। পারফর্ম করার পরও কিছুতেই মন গলছে...

বিস্তারিত

CRICKET- 97
এনসিএলে রাজশাহীর বোলারদের দাপট

জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) এর ১৯ তম পর্বের পর্দা উঠেছে আজ। লিগ শুরুর দিনে কক্সবাজার ভেন্যু খেলার অনুপযোগী থাকায় ঢাকা...

এনসিএল

বিস্তারিত