ক্রিকবাজের দশক সেরা ওয়ানডে দলে সাকিব

সাকিব আল হাসান

আজ (৩১ ডিসেম্বর) শেষ হচ্ছে ‘২০১০-২০১৯’ দশক। আজই দশক সেরা ওয়ানডে একাদশ প্রকাশ করেছে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ। যেখানে একমাত্র বাংলাদেশি হিসাবে আছেন সাকিব আল হাসান।

ওপেনার- ওপেনার হিসাবে ক্রিকবাজের দশক সেরা একাদশে আছেন ভারতীয় রোহিত শর্মা ও প্রোটিয়া হাশিম আমলা। দুজনই এই দশকে ব্যাট হাতে প্রচুর রান করেছেন, সাথে রেকর্ডও গড়েছেন। রোহিত শর্মা এই দশকে করেছেন তিনটি ডাবল সেঞ্চুরি। হাশিম আমলা ভেঙেছেন দ্রুততম ২০০০, ৩০০০, ৪০০০, ৫০০০, ৬০০০ ও ৭০০০ রানের মাইলফলক ছোঁয়ার রেকর্ড।

মিডল অর্ডার- তিনে ভারতীয় দলপতি ভিরাট কোহলি, চারে কিউই ব্যাটসম্যান রস টেইলর ও পাঁচে মিস্টার ৩৬০ ডিগ্রি খ্যাত এবি ডি ভিলিয়ার্স। এই সময়ে কোহলি ৪২ শতক সহযোগে রান করেছেন ১১১২৫। ওয়ানডেতে এবি ডি ভিলিয়ার্সের গড় ঈর্ষণীয়- ৬৪.৮১! রস টেইলর এই সময়ে রান করেছেন অনেক।

অলরাউন্ডার- এই দশকে ৪২৭৬ রান ও ১৭৭ উইকেট নিয়ে সাকিব অন্যান্য অলরাউন্ডারদের ধরাছোঁয়ার বাইরে ছিলেন। স্বভাবতই দশক সেরা অলরাউন্ডার হিসাবে একাদশে আছেন সাকিব আল হাসান।

উইকেটরক্ষক- দলে উইকেটরক্ষক হিসাবে আছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের সদস্য জস বাটলার।

স্পিনার- এই দশকে ৪ বা তার বেশি উইকেট মোট ১৩ বার নেওয়া প্রোটিয়া স্পিনার ইমরান তাহির আছেন একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসাবে।

পেসার- এই দশকে সবচেয়ে বেশি ওয়ানডে উইকেটের মালিক লাসিথ মালিঙ্গা। মিচেল স্টার্ক ও ট্রেন্ট বোল্ট নিজ নিজ দেশের হয়ে ছিলেন সফল।

ব্যাটিং অর্ডার অনুযায়ী ক্রিকবাজের চোখে দশক সেরা ওয়ানডে একাদশ-

রোহিত শর্মা, হাশিম আমলা, ভিরাট কোহলি (অধিনায়ক), রস টেইলর, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, জস বাটলার (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, লাসিথ মালিঙ্গা, ইমরান তাহির ও ট্রেন্ট বোল্ট।

Read Previous

মাঠ থেকে সোজা বিমানবন্দরে ছুটতে হলো মালানকে

Read Next

ব্যর্থতার দায় কোন কিছুর ওপর চাপাচ্ছেন না শান্ত

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
19
Share