কনফ্লিক্ট অব ইন্টারেস্ট ইস্যুতে গাঙ্গুলির ভাষ্য

সৌরভ গাঙ্গুলি বিসিসিআই

একটি সিমেন্ট কোম্পানির লোগো সম্বলিত টি-শার্ট পরা ছবি ইনস্টাগ্রামে আপলোড করে স্বার্থের সংঘাতে পড়েছেন সৌরভ গাঙ্গুলি। তবে বিসিসিআইয়ের বর্তমান সভাপতি নিজে ব্যাখ্যা দিয়েছেন সেটির। তার কাছে মনে হয়নি কোন ধরণের স্বার্থের সংঘাত হয়েছে।

সাবেক ভারতীয় কাপ্তান সৌরভ গাঙ্গুলি জেএসডব্লিউ সিমেন্টের লোগো সম্বলিত টি-শার্ট পরে একটি ছবি আপলোড করেন। জেএসডব্লিউ স্পোর্টস, জেএসডব্লিউ গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান। যারা আইপিএল দল দিল্লি ক্যাপিটালসের যৌথ মালিকানায় আছে।

জেএসডব্লিউ সিমেন্টের এমডি পার্থ জিন্দাল আইপিএলে দিল্লির ফ্র্যাঞ্চাইজির পরিচালনা তদারকি করছেন। এছাড়া অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে জিন্দাল জেএসডব্লিউ জিএমআর ক্রিকেট প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান।

বিসিসিআই সভাপতি হওয়ার আগ পর্যন্ত দিল্লি ক্যাপিটালসের পরামর্শক হিসেবে কাজ করেন সৌরভ গাঙ্গুলি। আর বিসিসিআই সভাপতির আসন গ্রহণের আগেই তা দিল্লির সাথে আনুষ্ঠানিক সম্পর্কের ইতি টানেন সাবেক ভারতীয় কাপ্তান। এদিকে দিল্লির সাথে সম্পর্ক ছিন্ন করলেও জেএসডব্লিউ সিমেন্টের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করেন।

আর সম্প্রতি জেএসডব্লিউ সিমেন্টের টি-শার্ট পরে আপলোড করা ছবি প্রচারণার অংশ হিসেবেই। কিন্তু এরপরই তার বিরুদ্ধে স্বার্থ সংঘাতের অভিযোগ উঠতে থাকে, অনেকেই তার এই কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করেন। অবশ্য এর সাথে দিল্লি ক্যাপিটালের কোন সম্পর্ক নেই বলে পরিষ্কার করেছেন নিজেই।

এ প্রসঙ্গে ভারতীয় গণমাধ্যম সানডে এক্সপ্রেস কে গাঙ্গুলি বলেন, ‘আমি কীভাবে প্রভাবিত করেছি? আমি জেএসডব্লিউ স্পোর্টসের ব্র্যান্ড অ্যাম্বাসেডর নই (যারা দিল্লি ক্যাপিটালের মালিক)। আমি মনে করিনা এই সিমেন্ট কোম্পানি দলটির স্পন্সর। আমি কোন স্বার্থের সংঘাত দেখিনা এর মাঝে। আমি তাদের ক্রিকেট কার্যক্রমের সাথে যুক্ত নই। আর সেটি করলেই বিরোধ হত।’

মূলত ভারতীয় বোর্ডের নিয়মানুসারে বোর্ডের সাথে যুক্ত কোন ব্যক্তি ভিন্ন দুটি পদে এক সাথে কাজ করতে পারবেনা। আর এ কারণেই ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের সভাপতি হয়ে দিল্লি ক্যাপিটালের পরামর্শক হওয়ায় কারণ দর্শানো নোটিশ পেতে হয়েছিল সৌরভ গাঙ্গুলিকে। বোর্ডের গুরুত্বপূর্ণ একটি পদে থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে কাজ করায় একই নোটিশ পেয়েছিলেন শচীন টেন্ডুলকারও।

৯৭ ডেস্ক

Read Previous

জীবন একটুও বদলায়নি প্যাট কামিন্সের

Read Next

কনফ্লিক্ট অব ইন্টারেস্ট ইস্যুতে ভিরাট কোহলির নামে অভিযোগ

Total
4
Share
error: Content is protected !!