এলিস পেরির অস্ত্রোপচার

এলিস পেরি

অস্ট্রেলিয়া নারী দলের তারকা অলরাউন্ডার এলিস পেরির সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। হ্যামস্ট্রিং চোটে পড়ে চলতি মাসের শুরুতে নারী বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনাল মিস করেছেন এই অজি অলরাউন্ডার। মেলবোর্নে নিউজিল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে চোট সঙ্গী হয় পেরির।

১২ বছরের বেশি বেশি সময় ধরে অস্ট্রেলিয়া নারী দলকে প্রতিনিধিত্ব করা এই অলরাউন্ডার আইসিসির বর্ষসেরা পুরষ্কার জেতার পাশাপাশি জিতেছে বেলিন্ডা ক্লার্ক পুরষ্কার। কিন্তু মেলবোর্নে তার সতীর্থরা যখন অজি নারী দলের পঞ্চম বিশ্বকাপ শিরোপা উঁচিয়ে ধরে তখন তাকে দূর থেকেই দেখতে হয়েছে।

তবে করোনা ভাইরাসের জন্য বিশ্বজুড়ে ক্রিকেট স্থগিত হওয়ায় চলতি মাসে দক্ষিণ আফ্রিকা সফর মিস করতে যাওয়া পেরি সুস্থ হয়ে ফিরতে সময় লাগবে ৬ মাস। মঙ্গলবার (২৪ মার্চ) টেলিকনফারেন্সের মাধ্যমে সাংবাদিকদের সাথে কথা বলার সময় পেরির সবশেষ অবস্থা জানান অস্ট্রেলিয়া নারী দলের কোচ ম্যাথু মট।

তিনি বলেন , ‘এলিসের হ্যামস্ট্রিংয়ের অস্ত্রোপচার করা হয়েছে, ভালোভাবেই এগোচ্ছে সব। এখন সে পুরোপুরি বিশ্রামে আছে। সুস্থ হওয়ার আগ পর্যন্ত সে সিডনিতেই থাকার পরিকল্পনা করছে। রিকভারিটা বেশ ভালো দেখাচ্ছে, যেভাবে অস্ত্রোপচার হয়েছে তাতে আমাদের পুরো মেডিক্যাল টিম খুশি।’

উল্লেখ্য, ২৯ বছর বয়সী এই অলরাউন্ডার অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন ৮ টেস্ট, ১১২ ওয়ানডে ও ১২০ টি টি-টোয়েন্টি ম্যাচ। ব্যাট হাতে প্রায় ৭ হাজার রানের পাশাপাশি বল হাতে উইকেট নিয়েছেন ২৯৭ টি। এলিস পেরি উইজডেনের দশক সেরা ক্রিকেটারদের একজন নির্বাচিত হয়েছেন। নারী-পুরুষ মিলিয়ে প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ১০০০ রান ও ১০০ উইকেট শিকারি প্রথম ক্রিকেটার অজি এই অলরাউন্ডার।

৯৭ ডেস্ক

Read Previous

করোনা মোকাবেলায় পাকিস্তানি ক্রিকেটারদের ৫ মিলিয়ন রুপি অনুদান

Read Next

সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে বিসিবিও

Total
4
Share
error: Content is protected !!