এলপিএলে খেলবেন না গেইল-প্লাংকেট-মালিঙ্গা

এলপিএলে খেলবেন না গেইল-প্লাংকেট-মালিঙ্গা

লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) থেকে সরে দাঁড়ালেন টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা বিনোদন দাতা ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইল। একইসাথে ইংলিশ পেসার লিয়াম প্লাংকেট এবং পাকিস্তানের সরফরাজ আহমেদ টুর্নামেন্ট থেকে নিজেদের নাম কেটে নেওয়ায় এলপিএল শুরু হওয়ার আগেই বড়সড় ধাক্কা খেল। সরে দাঁড়িয়েছেন লাসিথ মালিঙ্গাও।

গেইল এবং প্লাংকেটের দল থেকে নাম প্রত্যাহারের কথা নিশ্চিত করেছে ক্যান্ডি টাস্কার্স ফ্র‍্যাঞ্চাইজ।

টাস্কার্স তাদের নিজস্ব টুইটার পোস্টে জানিয়েছে, ‘আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি এ বছর আমাদের দলে ক্রিস গেইল খেলছেন না।’ পোস্টে তারা কোন কারণ উল্লেখ করেনি।

অন্য একটি টুইটার পোস্টে একইভাবে কোন কারণ ছাড়াই লিয়াম প্লাংকেটের না খেলার বিষয়টি জানিয়েছে।

৪১ বছর বয়সী জামাইকান বিস্ফোরক ব্যাটসম্যান গেইলের রয়েছে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর রেকর্ড। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে এবারের আইপিএল খেলা গেইল গতমাসে টি-টোয়েন্টিতে ১০০০টি ছক্কার মাইলফলক স্পর্শ করেন।

গলে গ্লাডিয়েটর্সের হয়ে অধিনায়কত্ব করার কথা ছিল সরফরাজের। মূলত খেলোয়াড়দের সাথে বেতন ও চুক্তি সংক্রান্ত বিষয় নিয়ে অনিশ্চিত তিনি নিজের নাম প্রত্যাহার করেছেন। প্রস্তুতির সময় কম বলে সরে দাঁড়িয়েছেন মালিঙ্গা।

ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান, পেসার মুনাফ প্যাটেল, নুয়ান প্রদীপ এবং লোকাল আইকন কুশল জানিথ পেরেরার সাথে টাস্কার্স দলে গেইল ও প্লাংকেটের খেলার কথা ছিল।

২৬ নভেম্বর হাম্বানটোটায় কলম্বো কিংস এবং ক্যান্ডি টার্স্কার্সের ম্যাচের মধ্য দিয়ে এলপিএল শুরু হবে। শেষ হবে ১৬ ডিসেম্বর।

কলম্বো, ক্যান্ডি, জাফনা, গল এবং ডাম্বুলা- এই ৫ দল নিয়ে এলপিএল অনুষ্ঠিত হবে।

ক্যান্ডি টাস্কার্স দলের মালিক বলিউড তারকা সালমান খানের ভাই সোহেল খান এবং তাদের কোচ সাবেক শ্রীলঙ্কান ব্যাটসম্যান হাসান তিলাকারত্নে।

৯৭ ডেস্ক

Read Previous

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ফোকাস আশরাফুলের, দিতে চান সেরাটা

Read Next

আন্তর্জাতিক সমর্থক কমিটি আইসিএসসিতে বিসিএসএ

Total
10
Share
error: Content is protected !!