‘এগুলো আমার কাছে ম্যাটার করে না’

'এগুলো আমার কাছে ম্যাটার করে না'

নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব আল হাসান মাঠের ক্রিকেটে ফেরেন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে। তবে জেমকন খুলনার হয়ে ৯ ম্যাচে ব্যাটে-বলে ঠিক সাকিবময় পারফরম্যান্সের দেখা মিলেনি। কিন্তু আজ (২০ জানুয়ারি) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনটা রাঙিয়েছেন ম্যাচসেরা হয়ে। সাকিব বলছেন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ব্যর্থতায় একটুও টলে যাননি। দেশের হয়ে প্রতিনিধিত্ব করার বাইরে ভাবেন না কোন কিছু নিয়ে।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ৯ ম্যাচে বল হাতে শিকার ৬ উইকেট, ব্যাট হাতে করতে পারেননি ১১০ রানের বেশি। তার এমন পারফরম্যান্সের পরেও অবশ্য খুব একটা সংশয়ে ভোগেনি ক্রিকেট বিশ্লেষক কিংবা ভক্ত সমর্থকরা। সময়ের সাথে সাথে সাকিব ফিরবেন স্বরুপে এমনটাই ছিল প্রত্যাশা।

তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় দিয়ে শুরু করা ম্যাচেই সাকিব হয়েছেন ম্যাচ সেরা। ক্যারিবিয়ানদের ১২২ রানে গুটিয়ে দেওয়ার পথে ৮ রান খরচায় তুলে নেন ৪ উইকেট। ব্যাত হাতেও ভালো শুরু পান, তবে থেমেছেন ১৯ রানে।

ম্যাচ পরবর্তী এক ভিডিও বার্তা সাকিব জানান আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে কোন টুর্নামেন্টের পারফরম্যান্সকে সেভাবে আমলে নেন না তিনি। দেশকে প্রতিনিধিত্ব করা, দলে অবদান রাখাকেই দেন অগ্রাধিকার।

সাকিব বলেন, ‘এগুলো (বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পারফরম্যান্স) আমার কাছে কাউন্ট করে না । অন্তত আমার কাছে না। আপনারা করলে করতে পারেন, মনে হতে পারে। এগুলো আমার কাছে ম্যাটার করে না। আমার কাছে ম্যাটার করে আমি দেশের হয়ে প্রতিনিধিত্ব করি, কিভাবে করি। সেদিক থেকে খুশি। ম্যাচটা শেষ করে আসতে পারলে আরো ভালো লাগত।’

মাঠে সাফল্য ব্যর্থতার পেছনে ভাগ্যের হাতও আছে বলে মনে করেন টাইগার অলরাউন্ডার, ‘কেউ কি কোন কিছু প্রত্যাশা করতে পারে। চেষ্টা সব সময় মানুষ করে। ভালো করা খারাপ করা আলটিমেটলি কপালের ব্যাপার। একজন খেলোয়াড় সব সময় যেটা করতে পারে তার দিক থেকে শতভাগ চেষ্টা করতে পারে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সেরা পাঁচে রুট, কোহলিকে টপকালেন লাবুশেইন

Read Next

‘ঘরোয়া লিগ এপ্রিলে শুরু করতে পারা উচিত’

Total
1
Share