আম্পায়ারের সিদ্ধান্তকে অসম্মান করা রয়কে শাস্তি দিল আইসিসি

স্কোরকার্ডে জেসন রয়ের নামের পাশে ৮৫ রান। হঠাৎ প্যাট কামিন্সের বাউন্স, জেসন রয় ফিরে আম্পায়ার কুমার ধর্মসেনার দিকে তাকিয়ে অবাক হয়ে দেখতে হলো তার আঙুল তোলা। মুখভঙ্গিতে ঘোর আপত্তি জানালেও রিভিউ না থাকায় তাকে বিদায় নিতে হলো। এমন সিদ্ধান্ত মেনে নিতে না পেরে জেসন রয় মাঠেই ক্ষোভ প্রকাশ করেন। আর তাতেই আইসিসি তাঁকে দিয়েছে শাস্তি।

অনফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় আইসিসির সিদ্ধান্ত অনুযায়ী শাস্তি পেয়েছেন জেসন রয়। শাস্তি হিসেবে জেসন রয়ের ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। সঙ্গে যুক্ত হয়েছে দুটি ডিমেরিট পয়েন্ট।

বিতর্কিত ভাবে আউট হলেন জেসন রয় ৷ এবারের বিশ্বকাপে একাধিক  বিতর্কিত আউটের শিকার হয়েছেন ক্রিকেটাররা আর সেমিফাইনালে জেসন রয় সেরকমই এক আউটের শিকার হলেন ৷ কামিন্সের বলে কুমার ধর্মসেনা তাঁকে আউট দেন ৷ যদিও রিপ্লেতে দেখা যায় ব্যাট তো নয়ই গ্লাভসেও কোনমতেই ছোঁয়নি বল ৷ জেসন রয় খুবই ক্ষুব্ধ ছিলেন ৷ কিন্তু কোনভাবেই বুঝতে চাননি আম্পায়র৷ জেসন রয় ৬৫ বলে ৮৫ রান করেন৷

এদিন জেসনের ৮৫ রানে ৯ টি চার ৫ টি ছয় রয়েছে ৷ এদিন তিনি একাই যেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের মোমেন্টাম তৈরি করে দেন ৷ সবাই যখন মনে করছেন শতরান করে তিনি ফাইনালের টিকিট যোগাড় করে দেওয়ার নায়ক হবেন ঠিক তখনই ভাগ্য দোষে বিপর্যয় ৷

বার্মিংহামের দ্বিতীয় সেমিতে অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে উড়িয়ে স্বাগতিকরাও জানিয়ে দিল শিরোপার সুযোগটা সহজে হাতছাড়া করতে চায় না এবার! রোববার লর্ডসে মরগানদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

অ্যাডমিন

Read Previous

কিছু না বলেই দেশে ফিরলেন রোডস

Read Next

পরাজয় সহ্য করতে না পেরে দুই ভারতীয় সমর্থকের মৃত্যু!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।