আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে নিউজিল্যান্ডে, দুই সিরিজ চূড়ান্ত

আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে নিউজিল্যান্ডে, দুই সিরিজ চূড়ান্ত

এই গ্রীষ্মে নিউজিল্যান্ডে আন্তর্জাতিক ক্রিকেট মঞ্চায়নের জন্য সরকার থেকে সবুজ সংকেত পেয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

নিউজিল্যান্ড ক্রিকেট ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান নিউজিল্যান্ড সফরে যাবে। আগামী সপ্তাহেই সূচি চূড়ান্ত করে জানাবে তারা।

যদিও নিউজিল্যান্ডের অস্ট্রেলিয়া সফর স্থগিত হয়েছে। জানুয়ারিতে অস্ট্রেলিয়ায় যেয়ে তিনটি ওয়ানডে ও ১ টি টি-টোয়েন্টি খেলার কথা ছিল ব্ল্যাকক্যাপসদের। কিন্তু এনজেডসি’র প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানান কোয়েরেন্টাইন বিধিনিষেধ মানা দুই দলের জন্য কঠিন হবে।

তিনি বলেন, ‘তাসমানের দুই প্রান্তে ১৪ দিনের বাধ্যতামূলক আইসোলেশন চ্যালেঞ্জের। আমরা ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে এই নিয়ে কাজ করছি।’

আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে চলেছে নিউজিল্যান্ডে, এতে যারপরনাই খুশি হোয়াইট, ‘এটা আমাদের জন্য দারুণ একটা ব্যাপার। অর্থনৈতিক ক্ষেত্রে এটা আমাদের লাইফলাইন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে প্রাপ্ত অর্থ দিয়েই গোটা নিউজিল্যান্ডের ক্রিকেট চলে। এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’

যেসব দল নিউজিল্যান্ড সফরে যাবে তাদের আইসোলেশনের সময় যে খরচ হবে তা বহন করবে নিউজিল্যান্ড ক্রিকেট। আন্তর্জাতিক ভ্রমণ (ফ্লাইট) খরচ কেবল নিয়মানুসারে বহন করবে সফরকারী দল।

নিউজিল্যান্ডে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার সিদ্ধান্ত জানাতে পারলেও মাঠে দর্শক থাকবে কিনা তা জানাতে পারেননি তিনি। তবে তিনি আশাবাদী গ্যালারিতে দর্শক রাখার ব্যাপারে। দর্শক না থাকলেও খুব বেশি হেরফের হবে না বলে জানিয়েছেন তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

আনুশকাকে জড়িয়ে গাভাস্কারের মন্তব্য, প্রতিক্রিয়া জানালেন আনুশকা

Read Next

আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে অস্ট্রেলিয়ায়, ফেরা হচ্ছে না পেরির

Total
17
Share
error: Content is protected !!