অস্ট্রেলিয়ার ঘোষিত বর্ষসেরা একাদশে মুস্তাফিজুর রহমান

দেখতে দেখতে পর্দা নামছে ২০১৮ সালের ক্রিকেটীয় ক্যালেন্ডারের। বছরজুড়ে বেশ ব্যস্ততার মধ্য দিয়েই যেতে হয়েছে ক্রিকেটারদের। তাইতো শেষ হতে যাওয়া চলমান এই বছরের পারফরম্যান্স বিবেচনাতে অনেকেই দিচ্ছেন তাদের বর্ষসেরা একাদশ। এবার নিজেদের তৈরি সেই একাদশ দিলো ক্রিকেট অস্ট্রেলিয়াও। যেখানে পঞ্চাশ ওভারি ক্রিকেটের জন্য তাদের ঘোষিত স্কোয়াডে কোন অজি ক্রিকেটার না থাকলেও সুযোগ মিলেছে বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানের।

চলতি বছরের আহামরি তেমন কোন অর্জন করতে না পারলেও অবশ্য বলহাতে বেশ ধারাবাহিক ছিলেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। মূলত এশিয়া কাপে ভালো পারফর্ম করার সুবাদেই নিজেদের একাদশে কাটার স্পেসালিস্টকে জায়গা দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। একাদশে দ্বিতীয় পেসার হিসেবে তাঁর সঙ্গে জুটি বাঁধবেন ভারতের জাসপ্রিত বুমরাহ।

ফাইল ছবি

তবে মজার ব্যাপার হলো ঘোষিত এই স্কোয়াডে সুযোগ মেলেনি খোদ অস্ট্রেলিয়ার কোন ক্রিকেটারেরই। তবে রাজত্বটা ঠিকই ধরে রেখেছে এশিয়া অঞ্চলের খেলোয়াড়রা। যেখানে সর্বোচ্চ ৪ জনই আছেন ভারতীয় ক্রিকেটার। বাংলাদেশি মুস্তাফিজের সাথে আছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা ও আফগানিস্তানের স্পিনার রাশিদ খান। একাদশের অধিনায়কের অ্যার্মব্যান্ড দেওয়া হয়েছে ভারতের ওয়ানডে দলপতি ভিরাট কোহলিকে।

মুস্তাফিজকে একাদশে রাখার কারণ বিশ্লেষণ করে ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, স্পিনারদের দারুণ একটি বছরে বাংলাদেশি এই পেসার দেখিয়েছেন ধারাবাহিক পারফরম্যান্স। বছরে তার আলোচিত পারফরম্যান্স এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ৪৩ রানে ৪ উইকেট শিকার এবং ফাইনালে ভারতের বিপক্ষে পূর্ণ ওভার বল করে মাত্র ৩৮ রানে ২ উইকেট শিকার। রান রেট যথাসাধ্য কম রেখে পুরনো এবং নতুন দুই ধরনের বলেই নিজের সামর্থ্য দেখিয়েছে মুস্তাফিজ।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ঘোষিত একাদশঃ রোহিত শর্মা, জনি বেয়ারস্টো, জো রুট, ভিরাট কোহলি (অধিনায়ক), শিমরন হেটমেয়ার, জস বাটলার (উইকেটরক্ষক), থিসারা পেরেরা, রাশিদ খান, কুলদ্বীপ যাদব, মুস্তাফিজুর রহমান ও জাসপ্রিত বুমরাহ।

৯৭ ডেস্ক

Read Previous

বিশাল জয়ে বেসরকারিভাবে নির্বাচিত মাশরাফি

Read Next

ক্ষমা চেয়েও যেন ক্ষান্ত যাচ্ছেন না অজি ধারাভাষ্যকার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share