আবাহনীর জয়রথ থামিয়ে লিগ টেবিলের শীর্ষে রূপগঞ্জ

কাগজেকলমে না হলেও মাঠের ক্রিকেটে দুই দল আবাহনী লিমিটেড ও লিজেন্ড অফ রূপগঞ্জের মধ্যকার আজকের (রোববার) ম্যাচটা ছিলো মর্যাদার লড়াই। আগের ৯ রাউন্ড শেষে সমান ৮টা করে জয় ছিলো দুই দলেরই। যেখানে রান রেটের সূক্ষ্ম ব্যবধানে এগিয়ে থাকার কারণে লিগ টেবিলের রাজত্বটা ছিলো আকাশী-নীলদের। নিজেদেরকে ছাড়িয়ে যাওয়ার মিশনে আজ মিরপুরে খেলতে নেমে আবাহনীকে ৬ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে শীর্ষস্থান দখলো নিলো রূপগঞ্জ।

ফাইল ছবি

আগে বল করে বর্তমান চ্যাম্পিয়নদের মাত্র ১২২ রানে আটকে দিয়ে ব্যাট হাতে দুর্দান্ত শুরু করেন রূপগঞ্জের দুই ওপেনার মেহেদী মারুফ ও মোহাম্মদ নাইম, দেখেশুনে খেলে উদ্বোধনী জুটিতে দুজন যোগ করেন ৬২ রান। ২২ রানে থাকা নাইমকে সাইফউদ্দিন ফিরিয়ে এই জোট ভাঙলেও জয়ের জন্য একেবারে বেগ পেতে হয়নি নারায়ণগঞ্জের দলটির।

নাইমের আউটের পর উইকেটে থাকা মারুফের সাথে যোগ দেন মুমিনুল হক, মুমিনুলকে সাথে নিয়ে নিজের অর্ধশতকটা তুলে নেন মারুফ। পরে অবশ্য ফিরেছেন ব্যক্তিগত ৫৯ রানে। এরপর ৪ রানের ব্যবধানে মুমিনুল (১৭) ও জাকের আলি (২) বিদায় নিলে দলকে আর কোন বিপদ হতে না দিয়ে ৬ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়েন রূপগঞ্জের দুই অপরাজিত ব্যাটসম্যান নাইম ইসলাম ও শাহরিয়ার নাফিস।

এর আগে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে শুরুতে ব্যাট করতে নামেন আবাহনীর দুই ওপেনার ইনফর্ম জহুরুল ইসলাম ও সৌম্য সরকার। তবে আজ একেবারেই সুবিধা করতে পারেননি জহুরুল, ইনিংসের শুরুর বলেই তাকে সরাসরি বোল্ড করে আবাহনীর ধ্বসের শুরুটা এনে দেন রূপগঞ্জের পেসার শুভাশিস রায়। ইনিংসের তৃতীয় ও নিজের দ্বিতীয় ওভারে আবার দৃশ্যপটে আসেন শুভাশিস, এবার তার শিকার বনে যান তিনে ব্যাট করতে আসা নাজমুল হোসেন শান্ত।

ব্যক্তিগত ৬ রানে শান্ত আউট হয়ে যাওয়ার পর ১৪ রানে থাকা আরেক ওপেনার সৌম্য সরকারকেও একই পথের সারথি বানান শুভাশিস, ফলে ২১ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে আকাশী-নীলরা। শুভাশিসের পর এবার দলের দায়িত্ব কাঁধে তুলে নেন রূপগঞ্জের আরেক পেসার মোহাম্মাদ শহিদ, পিনাক পাঞ্চালকে ১ রানের পর সাব্বির রহমানকে ফেরান শূন্য হাতে।

২৯ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা আবাহনী পরে মোহাম্মদ মিঠুনের ৩৮ রানের সাথে শেষদিকে মাশরাফির ১৫ ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতের অপরাজিত ৪০ রানের কল্যাণে অল আউট হওয়ার আগে স্কোর বোর্ডে কোনমতে জমা করে ১২২ রান।

৯৭ ডেস্ক

Read Previous

আইপিএল অভিষেকে রেকর্ডের ছড়াছড়ি জোসেফের

Read Next

‘মান-অভিমানের কিছুই নেই’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।