আফগানিস্তানকে ‘না’ বললেন কোহলি

ভারতের মাটিতে চলছে ক্রিকেট বিশ্বের সবচেয়ে জমজমাট টি-টোয়েন্টি ক্রিকেট লিগ, আইপিএল। আইপিএল শেষ হলে এই ভারতেই প্রথমবারের মতো টেস্ট খেলবে আফগানিস্তান। ভারতের মাটিতে আফগানদের বিপক্ষে থাকছেন না ভারতীয় দলপতি ভিরাট কোহলি। আফগানিস্তান সিরিজকে ‘না’ বলে ঐ সময়ে কাউন্টি খেলার সিদ্ধান্ত নিয়েছেন কোহলি।

আগামী ১৪ জুন আফগানিস্তান ভারতের ব্যাঙ্গালোরে খেলবে তাদের ইতিহাসের প্রথম টেস্ট। সেই সময়ে ইংলিশ কাউন্টি দল সারের হয়ে সব ধরণের ফরম্যাটে খেলবেন ভিরাট কোহলি। সারের হয়ে খেলার উদ্দেশ্য আসলে ইংল্যান্ড সফরের আগে নিজেকে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া।

জুলাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার পর আগস্টে টেস্ট সিরিজ খেলবে ভারত ও ইংল্যান্ড। এমনিতে ২৯ বছর বয়সী ভিরাট কোহলির ইংল্যান্ডে ব্যাটিং রেকর্ড অমন যুতসই না। ২০১৪ সালে শেষবার যখন ইংল্যান্ড সফরে গিয়েছিলেন টেস্টের ১০ ইনিংসে রান করেছিলেন ১৩.৪০ গড়ে!

ইংলিশ কাউন্টিতে খেলা প্রসঙ্গে কোহলি বলেন, ‘ অনেকদিন ধরেই আমার শখ ছিল কাউন্টি ক্রিকেট খেলার। আমি কৃতজ্ঞ সারে ও অ্যালেক স্টুয়ার্টের প্রতি সেই শখ পূরণ করে দেবার জন্য। আমি ওভালে (সারের হোম ভেন্যু) খেলতে মুখিয়ে রয়েছি।’

সারের ক্রিকেট বিষয়ক পরিচালক অ্যালেক স্টুয়ার্ট বলেন, ‘ আমরা খুবই রোমাঞ্চিত বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় নামকে জুন মাসের জন্য আমাদের মাঝে পেয়ে।’

এই মৌসুমে কোহলি হবেন ইংলিশ কাউন্টি খেলা চতুর্থ টেস্ট খেলা ভারতীয় ক্রিকেটার। ইশান্ত শর্মা খেলছেন সাসেক্সের হয়ে, ইয়র্কশায়ারের হয়ে খেলছেন চেতেশ্বর পুজারাএবং বরুন অরুন খেলছেন লিচেস্টারশায়ারের হয়ে।

আগামী ১ জুন কেন্টের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে সারের হয়ে অভিষেক হবার কথা কোহলির। এরপর আরো ২ টি ওয়ানডে ফরম্যাটের ম্যাচ ও ৩ টি চার দিনের ম্যাচ খেলবেন কোহলি।

শিহাব আহসান খান

Read Previous

জানানো হলো টাইগারদের প্রাথমিক দল ঘোষণার দিন

Read Next

সাকিব-তামিমদের সঙ্গী হলেন পান্ডিয়া-কার্তিক

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।