সুনীল গাভাস্কারের চোখে ‘টিম অফ দ্যা টুর্নামেন্ট’

জাদেজা গাভাস্কার

১০ দলের মোট ৪৮ ম্যাচ শেষে গতকাল ১৪ জুলাই লর্ডসে রোমাঞ্চকর ফাইনাল শেষে ক্রিকেট বিশ্ব পেয়েছে নতুন বিশ্ব চ্যাম্পিয়ন। বিশ্বকাপ শেষে অনেকেই তাঁদের পছন্দের একাদশ (টিম অফ দ্যা টুর্নামেন্ট) প্রকাশ করছেন। গতকাল (১৫ জুলাই) আইসিসি প্রকাশ করেছিল। বিশ্বকাপ জয়ী (১৯৮৩) ক্রিকেটার সুনীল গাভাস্কার প্রকাশ করেছেন নিজের পছন্দের টিম অফ দ্যা টুর্নামেন্ট।

292288

সাবেক এই ভারতীয় ব্যাটসম্যানের পছন্দের একাদশে আছেন তিন ভারতীয়। তবে নেই ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলির নাম। বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও সেমিফাইনালে যেয়ে বাদ পড়া অস্ট্রেলিয়া থেকেও ৩ জন করে ক্রিকেটার বেঁছে নিয়েছেন তিনি। রানার আপ নিউজিল্যান্ড থেকে আছেন কেবল একজন। সাকিব আল হাসান আছেন একমাত্র বাংলাদেশি হিসাবে।

সুনীল গাভাস্কারের টিম অফ দ্যা টুর্নামেন্টে ওপেনার হিসাবে আছেন ভারতীয় রোহিত শর্মা ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। সদ্য সমাপ্ত বিশ্বকাপে এই দুইজন ছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক। তিন নম্বরে গাভাস্কারের পছন্দ ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ রান করা জো রুট।

ম্যান অফ দ্যা টুর্নামেন্ট হওয়া নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকে গাভাস্কার রেখেছেন চারে, দলটির অধিনায়কত্বও করবেন তিনি।  ৮ ম্যাচে ৬০৬ রান করা ও ১১ উইকেট নেওয়া সাকিব আল হাসানকে গাভাস্কার বিবেচনা করেছেন ৫ নম্বর জায়গার জন্য।

292057

গাভাস্কারের দেওয়া দলে উইকেটরক্ষক হিসাবে আছেন অস্ট্রেলিয়ার অ্যালেক্স ক্যারি। ম্যান অফ দ্যা ফাইনাল হওয়া ইংল্যান্ডের বেন স্টোকসকেও দলে রেখেছেন সুনীল গাভাস্কার। গাভাস্কারের দলে সাকিব, স্টোকস ছাড়া আরেকজন অলরাউন্ডার হলেন নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে দারুণ খেলা রবীন্দ্র জাদেজা।

অলরাউন্ডার সাকিব, জাদেজা ছাড়া গাভাস্কারের দলে নেই আর কোন প্রথম সারির স্পিনার। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, ইংল্যান্ডের জফরা আর্চার ও স্বদেশী জাসপ্রীত বুমরাহকে নিয়ে পেস আক্রমণ সাজিয়েছেন সুনীল গাভাস্কার।

সুনীল গাভাস্কারের চোখে ‘টিম অফ দ্যা টুর্নামেন্ট’:

রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, জো রুট, কেন উইলিয়ামসন (অধিনায়ক), সাকিব আল হাসান, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), বেন স্টোকস, মিচেল স্টার্ক, রবীন্দ্র জাদেজা, জফরা আর্চার ও জাসপ্রীত বুমরাহ।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

আইসিসিকে স্টাইরিসের খোঁচা, সমাধান চেয়েছেন হার্শা ভোগলে

Read Next

হেড কোচ সহ ‘৭’ পদের জন্য বিজ্ঞাপন দিচ্ছে ভারতীয় বোর্ড

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share