এক সিরিজেই র‍্যাংকিংয়ে বেয়ারস্টোকে ধরে ফেললেন নাইম

মোহাম্মদ নাইম

দিল্লিতে ২৬, রাজকোটে ৩৬, নাগপুরে ৮১। ভারতের মাটিতে তাঁদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মোহাম্মদ নাইম শেখ করেছেন সাকুল্যে ১৪৩ রান। এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেট শুরু করা নাইম টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে জায়গা করে নিয়েছেন ভালোভাবেই।

এই সিরিজ দিয়ে র‍্যাংকিংয়ে প্রথমবারের মতো জায়গা করে নেওয়া। আর সেটাও এক লাফে ৩৮ এ। ১৩৩.৬৪ স্ট্রাইক রেটে রান করা মোহাম্মদ নাইমের রেটিং পয়েন্ট ৪৯৮। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে দারুণ খেলা জনি বেয়ারস্টো এগিয়েছেন ১৮ ধাপ। আর তাতে নাইমের সমান ৪৯৮ রেটিং পয়েন্ট নিয়ে যৌথভাবে আছেন ৩৮ নম্বরে। র‍্যাংকিংয়ে নতুন করে নাম লেখানো মোহাম্মদ নাইমের তো বটেই জনি বেয়ারস্টোরও এটি ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট।

 

View this post on Instagram

 

Whatta innings from this young man! #INDvBAN

A post shared by cricket97 (@cricket97bd) on

ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে বাংলাদেশের মধ্যে শীর্ষে আছেন টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৫৩৫ রেটিং পয়েন্ট নিয়ে ২৯ নম্বরে অবস্থান করছেন মাহমুদউল্লাহ।

৪৯১ রেটিং পয়েন্ট নিয়ে নাইমের ৩ ধাপ পেছনে ৪১ নম্বরে আছেন ডানহাতি ব্যাটসম্যান লিটন দাস। সেরা ৫০ এ নেই আর কোন বাংলাদেশি ব্যাটসম্যান। ৪৭২ রেটিং পয়েন্ট নিয়ে ৫১ নম্বরে সৌম্য সরকার, ৪৬৮ রেটিং পয়েন্ট নিয়ে মুশফিকুর রহিম ৫২ তে ও ৫৩ তে আছেন সাব্বির রহমান (৪৬৬)।

সাব্বির রহমানের মতো ভারতের বিপক্ষে সিরিজ না খেলা তামিম ইকবাল ৪৩৩ রেটিং পয়েন্ট নিয়ে আছেন ৬৪ নম্বরে। সেরা ১০০ তে নেই আর কোন বাংলাদেশি ব্যাটসম্যান।

টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে যথারীতি শীর্ষে আছেন পাকিস্তানের বাবর আজম (৮৭৬)। ২ ধাপ এগিয়ে ২ নম্বরে উঠে এসেছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ (৮০৭)। ৭৮২ রেটিং পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছেন ইংলিশদের পক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি সেঞ্চুরি করা ডেভিড মালান। ১ ধাপ পিছিয়ে চারে নেমেছেন কিউই ব্যাটসম্যান কলিন মুনরো (৭৭৮)। ৫ নম্বরে আছেন অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল (৭৬৫)।

শিহাব আহসান খান

Read Previous

টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ে চারে মাহমুদউল্লাহ, নেই সাকিব

Read Next

শামীম-হৃদয়ের ঝড়ো ব্যাটিংয়ে টাইগার যুবাদের জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।