আর কারও জন্য অপেক্ষা করবেনা বিসিবি!

স্টিভ রোডসের খালি জায়গা এখনো পূরণ হয়নি। ইতোমধ্যে দল সফর করে এসেছে শ্রীলঙ্কাও, সামনে হাতছানি দিচ্ছে আফগান সিরিজ। কোচ নিয়োগে তড়িঘড়ি করছে বিসিবিও, তবে ব্যাটে বলে না মেলায় অপেক্ষা করতে হয়েছে বিসিবিকে। কিন্তু এবার আর অপেক্ষা দীর্ঘ করবেনা বিসিবি, আগামী সপ্তাহের শুরুতেই নিয়োগ হচ্ছে কোচ।

এদিকে বিসিবির সংক্ষিপ্ত তালিকায় থাকা কোচদের মধ্যে দক্ষিণ আফ্রিকান রাসেল ডোমিঙ্গো কিছুদিন আগেই দিয়ে গেছেন সাক্ষাৎকার। ডোমিঙ্গোর ওপর বিসিবি সন্তুষ্ট হলেও কোচ নিয়োগের আগে কিছু বিষয় আরেকটু ভাবা ও আরও ভালো মানের কাউকে পাওয়ার ইচ্ছে থেকেই তখনই ডোমিঙ্গোকে নিশ্চিত করেনি বিসিবি।

ডোমিঙ্গোর পরই বিসিবির সাথে সাক্ষাৎ করার কথা ছিল বিসিবির পছন্দের তালিকায় সবার উপরে থাকা নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসনের। তার বাংলাদেশে আসা নিয়ে ছড়িয়েছে নানা খবর, ইদের আগেই আসছেন এমন খবরও প্রকাশ হয় গণমাধ্যমে। প্রথম দফায় সূচী না মেলায় দ্বিতীয় দফায় খবর ছড়ায় আজ (১৪ আগস্ট) সাক্ষাৎকার দিতে আসছেন হেসন। কিন্তু বিসিবি সূত্রে জানা যায় আজ তেমন কিছুই হয়নি বরং ইদের ছুটির মাঝেও বিসিবি সভাপতির কার্যালয়ে কোচ নিয়োগের নানা প্রক্রিয়ায় উপস্থিত ছিলেন বিসিবি উর্ধ্বতন কর্মকতারা।

হেসনের বারবার সূচী পরিবর্তনে জোর গুঞ্জন ভারতের কোচ হওয়ার আগ্রহতেই সময় পেছানো। আগামী পরশু (১৬ আগস্ট) ভারত চূড়ান্ত করবে তাদের প্রধান কোচ। ধারণা করা হচ্ছিলো সেদিন পর্যন্তই অপেক্ষা করছে বিসিবি। তবে বিসিবি আকারে ঈঙ্গিতে বুঝিয়ে দিয়েছে তারা অন্যের অপেক্ষায় থাকতে নারাজ। দ্রুতই হচ্ছে কোচ নিয়োগ। আগামী সপ্তাহের শুরু নাগাদ কোচ পেয়ে যাবে সাকিব-তামিমরা।

ছবিঃ সংগ্রহীত

এ প্রসঙ্গে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন,” আগামী দুদিনের মধ্যে আমরা কোচ চূড়ান্ত করে ফেলবো। বেশি দিন অপেক্ষা করতে চাইনা। কেউ ঝুলিয়ে রাখলেও আমরা থাকতে পারবোনা, কে কাকে নিচ্ছে এসবে আর বসে থাকার সুযোগ নেই। আফগানিস্তান সিরিজের আগেই আমাদের কোচ চাই।”

কোচ নিয়োগে অনেক বিষয় চিন্তা করতে হচ্ছে বলেই বিসিবির কোচ নিয়োগে লাগছে সময় বলে আরও যোগ করেন জালাল ইউনুস, “কোচ নিয়োগের আগে কিছু বিষয় চিন্তা করতে হচ্ছে। কেউ যদি বলে ১০০ দিন কাজ করবে, আমরা রাজি হচ্ছিনা। এসব বিষয়েই একটু সময় লাগছে আশা করি দুদিনের মধ্যে চূড়ান্ত হবে।”

৯৭ ডেস্ক

Read Previous

তান্ডবে শেষ হলো ইউনিভার্স বসের ওয়ানডে ক্যারিয়ার!

Read Next

লর্ডসে অন্যরকম সম্মানে সম্মানিত হলেন এবি ডি ভিলিয়ার্স

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।