বিশ্ব একাদশে খেলে তামিম পাচ্ছেন এক লাখ ডলার!

featured photo1 1 44
Vinkmag ad

বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে দীর্ঘ সাত বছর পর ক্রিকেট ফিরেছে পাকিস্তানে। সিরিজটি আয়োজনে অর্থের কোন কমতি রাখছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রায় এক লাখ ডলার পাচ্ছেন বিশ্ব একাদশের স্কোয়াডে থাকা প্রত্যেক খেলোয়াড়।

tamim

ইতোমধ্যে দুই দলের মধ্যকার প্রথম ম্যাচটি সফলভাবে সম্পন্ন হয়েছে। সরফরাজ আহমেদের অধিনায়কত্বে বিশ্ব একাদশের বিপক্ষে সেই ম্যাচে জয় তুলে নিয়েছে স্বাগতিক পাকিস্তান। পিসিবি থেকে অর্থ সংক্রান্ত কোন কিছু সরাসরি জানানো না হলেও এই সিরিজে প্রায় ৩০ লাখ মার্কিন ডলার খরচ করা হচ্ছে।

২০০৯ সালের পর থেকে দেশের মাঠে কোন আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজন করতে পারেনি পাকিস্তান। ফলে এক রকম ক্রিকেট থেকে নির্বাসিতই থাকতে হয়েছে তাদের। ইন্ডিপেন্ডেন্ট কাপ নামে বিশ্ব একাদশের সাথে চলমান সিরিজটি দিয়ে ঘরের মাঠে আবারও ক্রিকেট ফেরানোর স্বপ্ন দেখছে দেশটি। বিপুল পরিমাণের অর্থের অধিকাংশই খরচ হচ্ছে বিশ্ব একাদশের পেছনে! দু প্লেসিস, তামিম ইকবাল, ড্যারেন সামি, হাশিম আমলা, পল কলিংউডের মতো তারকারা প্রত্যেকেই পাচ্ছেন বাংলাদেশি টাকায় প্রায় ৮০ লাখ টাকা।

এছাড়া এই বিশাল অর্থের বেশ কিছু খরচ হবে নিরাপত্তা খাতে। এখানে লজিস্টিক কিছু ব্যয় জড়িত আছে। তবে এই মোটা অঙ্কের অর্থের পুরোটা বহন করছে না পিসিবি। আইসিসির কাছে আগে থেকেই সাহায্য চেয়েছিল দেশটির ক্রিকেট বোর্ড। এরফলে, আইসিসির থেকে পরিচালিত দুই আন্তর্জাতিক নিরাপত্তা পরামর্শক রেগ ডিকাসন ও নিকোল স্টেইন ও তাদের দলের জন্য খরচ হচ্ছে প্রায় ১১ লাখ ডলার।

মাঠে এবং মাঠের বাইরের নানা বিষয় নিয়ে প্রায়ই বিতর্কের জন্ম দেয় পাকিস্তান। পিসিবির এত অর্থ খরচ নিয়েও বিতর্ক হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ ঘরের মাঠে এত বছর সিরিজ আয়োজনে ব্যর্থতার পাশাপাশি ভারতের সাথে দ্বিপাক্ষিক সিরিজও না হওয়ায় দেশটির ক্রিকেট বোর্ড লোকসানের কথা বলেছিল।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা

Read Next

সাকিবের সিদ্ধান্তকে সম্মান জানালেন মুশফিক

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share