পাকিস্তানকে আতিথেয়তা দিবে স্কটল্যান্ড

sc
Vinkmag ad

স্কটল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান, এর আগে স্কটল্যান্ডের সাথে ওয়ানডে সিরিজ খেললেও পূর্ণাঙ্গ কোন টি-টোয়েন্টি সিরিজ খেলা হয়নি পাকিস্তানের। সেই আক্ষেপটাই বোধয় এবার ঘুচতে যাচ্ছে দু’দলের।

p

সব ঠিকঠাক থাকলে আগামী বছরই দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে স্কটল্যান্ড সফর করবে পাকিস্তান। স্কটিশদের জন্য টেস্ট খেলুড়ে কোন দলের সাথে ম্যাচ খেলা মানেই পাওনাটা অনেক বেশিই। সহযোগী দেশ হিসেবে টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে খেলতে অনেক কাঠ-খড়ই পোড়াতে হয় স্কটল্যান্ডকে, সেখানে চ্যাম্পিয়নস ট্রফি জয়ী পাকিস্তানকে আতিথেয়তা দিতে পারার সুযোগে উচ্ছ্বাস প্রকাশ করেছেন স্কটল্যান্ড অধিনায়ক কাইল কোয়েটজার।

আইসিসির সহযোগী দেশের এই অধিনায়ক জানান, “টি-টোয়েন্টিতে পাকিস্তানের মতো এমন অভিজ্ঞ দলের মুখোমুখি হওয়ার খবরটি আমাদের জন্য আসলেই চমৎকার। খেলোয়াড়সহ স্কটল্যান্ড ক্রিকেট দলের সমর্থকরা যারা আছেন, তাদের জন্যও এটি একটি চমৎকার খবর।”

এর আগে এই দু’দল কোন টি-টোয়েন্টি সিরিজ না খেললেও ২০০৭ সালে গ্রুপ পর্বে টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল একবার। সেই ম্যাচে শহীদ আফ্রিদির অলরাউন্ড নৈপুণ্যে ৫১ রানে স্কটল্যান্ডকে হারায় পাকিস্তান।

শুধু পাকিস্তান নয়, এই সিরিজ দিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি খেলতে কোন টেস্ট খেলুড়ে দলকে আতিথ্য দিতে যাচ্ছে স্কটল্যান্ড, পাকিস্তানের সাথে তাদের ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ১২ ও ১৩ জুন। টি-টোয়ান্টি না খেললেও এর আগে ২০১৩ সালে অবশ্য ওয়ানডে সিরিজ খেলতে স্কটল্যান্ড সফর করেছে পাকিস্তান দল। দুই ম্যাচে সেই সিরিজে প্রথম ম্যাচে ৯৬ রানে স্বাগতিকদের হারায় সফরকারীরা। বৃষ্টির কারণে অবশ্য পরিত্যক্ত হয় দ্বিতীয় ওয়ানডেটি। ২০১৯ বিশ্বকাপে খেলতে হবে বাছাই পর্ব পার করে আসতে হবে স্কটল্যান্ডকে। সেই লক্ষ্যটা তাড়া করতে হলে অনেক বেশি চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে তাদের। তাই পাকিস্তানের সাথে এমন সিরিজ তাদেরকে অভিজ্ঞতা অর্জনে অনেক সহায়তাই করবে।

৯৭ ডেস্ক

Read Previous

শনিবার বিপিএলের ‘প্লেয়ার্স ড্রাফট’

Read Next

ভারতের মাটিতে ওয়ার্নার ঝড়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share