জাতীয় লিগে বাড়ানো হয়েছে ম্যাচ ফি

featured photo1 1 42
Vinkmag ad

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ১৯তম আসর শুরু হবে আগামী ১৫ সেপ্টেম্বর। প্রথম শ্রেণির ক্রিকেটের এই টুর্নামেন্টে বাড়ানো হয়েছে ম্যাচ ফি। এছাড়াও চার দিনের এই ক্রিকেট টুর্নামেন্টে ভ্রমণ ও দৈনন্দিন ভাতা বৃদ্ধি করা হয়েছে।

ncl

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আকরাম খান। তার মতে, যে প্রত্যাশা থেকে জাতীয় ক্রিকেট লিগ দুই স্তরে রুপান্তরিত করা হয়েছে সেটা ঠিক এখনো হয়নি। যতটা প্রতিযোগিতা আশা করা হয়েছিল সেরকম হতে পারেনি এই টুর্নামেন্ট।

এবারের আসরে পাঁচটি ভেন্যুতে খেলা হবে। ঢাকায় কোন ম্যাচ না হলেও সিলেট, চট্টগ্রাম, কক্সবাজার, খুলনা ও রাজশাহীতে মাঠে গড়াবে এই মৌসুমের এনসিএল।

এনসিএলে পূর্বে ম্যাচ ফি ছিল ২৫ হাজার টাকা। সেটা বেড়ে এখন দাঁড়িয়েছে ৩৫ হাজার টাকা। ভ্রমণ ভাতা দুই হাজার টাকা থেকে বৃদ্ধি পেয়ে হয়েছে আড়াই হাজার টাকা এবং দৈনন্দিন ভাতা এক হাজার টাকা থেকে এখন দেওয়া হবে দেড় হাজার টাকা।

জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরে লড়াই করবে খুলনা, ঢাকা, বরিশাল ও রংপুর। এছাড়া দ্বিতীয় স্তরে রয়েছে সিলেট, চট্টগ্রাম, রাজশাহী ও ঢাকা মেট্রো।

এবারের এনসিলে খুলনার হয়ে দেখা যাবে মাশরাফি বিন মর্তুজাকে। ওয়ানডে অধিনায়কের অনুরোধেই তাকে রেখে দল ঘোষণা করেছে আসরের বর্তমান চ্যাম্পিয়নরা। সবকিছু ঠিক থাকলে আগামী শুক্রবার থেকে শুরু হবে দুই স্তরের জাতীয় ক্রিকেট লিগের এবারের আসর।

৯৭ ডেস্ক

Read Previous

টাইগারদের বিপক্ষে টেস্টে ফেরার অপেক্ষায় স্টেইন

Read Next

বৃষ্টিতে পরিত্যক্ত তৃতীয় ম্যাচ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share