টাইগারদের বিপক্ষে টেস্টে ফেরার অপেক্ষায় স্টেইন

featured photo1 1 41
Vinkmag ad

গত নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে কাঁধে চোট পেয়ে দশ মাস ক্রিকেটের বাইরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার বিধ্বংসী পেসার ডেল স্টেইন। আসন্ন বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার সিরিজে প্রোটিয়া দলে ফেরার জন্য আশাবাদী তিনি। তবে সেই সিরিজে সুযোগ পেতে হলে ফিটনেস পরীক্ষা পার করে নির্বাচকদের নজরে আসতে হবে স্টেইনকে।

steyn 2

দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হতে আর মাত্র পাঁচ উইকেট দরকার স্টেইনের। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে সুযোগ পেলে ক্যারিয়ারের অন্যতম সেরা মাইলফলক গড়ে দেখাতে পারেন ৩৪ বছর বয়সী এই ডানহাতি ফাস্ট বোলার। তবে তার আগে আগামী মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া দেশটির প্রথম শ্রেণির ক্রিকেট খেলে ফিটনেস প্রমাণ করতে হবে।

প্রোটিয়া দলের নির্বাচকদের একজন আহ্বায়ক জানান, এখানে ভালো করতে পারলেই আসন্ন টেস্ট সিরিজের জন্য বিবেচিত হবেন ক্রিকেটাররা। অন্যদিকে, গত মাসেই ইন্সটাগ্রামে উইকেট উৎযাপনের ছবি দিয়ে স্টেইন লিখেছিলেন, ‘অপেক্ষার পালা শেষ হলো।’ বাইশ গজের ক্রিকেট মাঠে গতির ঝড় তুলতে উন্মুখ হয়ে আছেন এই পেসার।

দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজের জন্য ইতোমধ্যে দল ঘোষণা করেছে বাংলাদেশ। আর স্বাগতিক দক্ষিণ আফ্রিকা তাদের টেস্ট দল ঘোষণা করবে প্রথম শ্রেণির ম্যাচ শেষে আগামী শুক্রবার।

প্রোটিয়া তারকা পেসার স্টেইন এখন পর্যন্ত ৮৫ টেস্টে উইকেট শিকার করেছেন ৪১৭টি। রঙ্গিন পোশাকে ১১৬টি ওয়ানডেতে উইকেট নিয়েছেন ১৮০টি এবং ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে ৪২ টি-টোয়েন্টিতে তার উইকেট সংখ্যা ৫৮টি।

৯৭ ডেস্ক

Read Previous

পাঁচ বছর নিশ্চিন্তে টেস্ট খেলতে চান সাকিব

Read Next

জাতীয় লিগে বাড়ানো হয়েছে ম্যাচ ফি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share