তিন ফরম্যাটেই অধিনায়ক ডু প্লেসিস

Vinkmag ad

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ভরসা ডু প্লেসিসেই। ভরসা না থাকলে কি আর একজনের ঘাড়ে তিনটা দল উঠিয়ে দেয়া যায়! আসন্ন বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকেই ডু প্লেসিস নেতৃত্ব দিবেন দক্ষিণ আফ্রিকা টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টিতে।

গত বছর আগস্ট থেকে নেতৃত্ব দিয়ে আসছিলেন টেস্ট দলকে। এর আগে ২০১৩ সাল থেকে নেতৃত্ব দিয়ে আসছেন দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দলকে। তবে ওয়ানডেতে নিয়মিত অধিনায়ক ডি ভিলিয়ার্সের অনুপস্থিতিতে ওয়ানডে দলকেও নেতৃত্ব দিয়েছেন ডু প্লেসিস।

i

তবে এবার পাকাপাকি ভাবেই ওয়ানডে দলের দায়িত্ব পেয়েছেন ডু প্লেসিস। আসন্ন বাংলাদেশ সিরিজ থেকে দক্ষিণ আফ্রিকা দলকে তিন ফরন্যাটেই নেতৃত্ব দিবেন তিনি।

ডু প্লেসিসকে নিয়ে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী হারুণ লরগাত বলেন, “দীর্ঘদিন ধরেই দলের নেতা হিসেবে সহকর্মীদের প্রশংসা শুনে আসছে ডু প্লেসিস। টি-টোয়েন্টি এবং টেস্ট ক্রিকেটে অধিনায়কত্ব দিয়ে সে অনেক প্রশংসা কুড়িয়েছে। আশা করি সে ওয়ানডেতেও অনেক ভাল করবে। প্লেসিস এখন বিশ্ব একাদশের অধিনায়ক হয়ে পাকিস্তানে।”

আগামী ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার মধ্যে পূর্ণাঙ্গ সিরিজ। আছে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টি ম্যাচ।

এরপরেই আছে দক্ষিণ আফ্রিকা দলের ভারতে যাবে দীর্ঘ এক সফরে। তারপরেই আছে অস্ট্রেলিয়ার দক্ষিণ আফ্রিকা সফর। যেখানে রয়েছে চারটি টেস্ট ম্যাচ।

97 Desk

Read Previous

‘সাকিবের সিদ্ধান্তকে সম্মান দিন’

Read Next

পাঁচ বছর নিশ্চিন্তে টেস্ট খেলতে চান সাকিব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share