কোহলি খেলে যেতে চান আরো দশ বছর

kk
Vinkmag ad

সময়ের সেরা ব্যাটসম্যানদের একজন। নয় বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে অজস্র রেকর্ড পুরেছেন নিজের ঝুলিতে। রঙ্গিন পোশাকের দুই ফরম্যাটেই ব্যাটসম্যানদের তালিকায় সবার উপরের নাম তার। ভারত জাতীয় দলের অধিনায়ক ভিরাট কোহলি এখনো ১০ বছর খেলে যেতে চান ভারতের হয়ে।

k
বর্তমানে তারকা এই ক্রিকেটারের বয়স সবে ২৯, এগিয়ে যাচ্ছেন দুর্দান্ত পারফরম্যান্সে। দেশের নেতৃত্বের দায়িত্ব নিয়ে যেমন দেশকে সাফল্য এনে দিচ্ছেন, ঠিক তেমনই নিজের নামের পাশেও সাফল্যর পাল্লাটা ভারী করছেন প্রতিনিয়ত। রেকর্ডের পর রেকর্ড গড়ছেন ব্যাট হাতে। কোহলি জানিয়েছেন, যদি ফিট থাকেন তা হলে খেলবেন আরও ১০ বছর। এ প্রসঙ্গে ভারত অধিনায়ক বলেন, “আমরা অনেকেই জানি না কতদিন পর্যন্ত নিজেকে টানা যায়। তবে ৭০ শতাংশই নিজেদের ক্ষমতাটা বুঝতে পারি আমরা। কখনও কখনও না বুঝেই টেনে যাই। যেমন, আমি এখন যে ভাবে অনুশীলন করছি সে ভাবেই যদি চালিয়ে যেতে পারি তা হলে আরও ১০ বছর খেলতে পারবো।”

কোহলি আরো বলেন, “ক্রীড়াক্ষেত্রে দ্রুত উপরের দিকে উঠে আসছে ভারত। এটাই আসল সময় দেশে এমন একটি ইনিস্টিটিউট গড়ে তোলা যেখানে সেরাদের সম্মান দেওয়ার পাশাপাশি নতুন প্রতিভাদেরও তুলে আনা হবে।” শুক্রবার কোহলি ফাউন্ডেশনের পক্ষ থেকে তৃণমূল স্তরের ক্রীড়া প্রতিভাদের স্কলারশিপ দেওয়ার সময় এসব কথা বলেন ভারতের এই অধিনায়ক। এই কাজের পেছনে প্রতিবছর ভিরাট কোহলি ফাউন্ডেশন প্রায় দু’কোটি ভারতীয় রুপি খরচ করে।

এখন পর্যন্ত ৬০টি টেস্টে ১৯৪টি ওয়ানডে এবং ৫০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৫১০২ রান রয়েছে তার ঝুলিতে। ৫১ টি শতক নিয়ে সর্বোচ্চ শতক হাকানোদের তালিকাতে আছেন হাশিম আমলার সাথে ৭ নাম্বার পজিশনে। উপরে যারা আছেন তারা সবাই খেলা ছেড়েছেন ইতিমধ্যে। ভারতের হয়ে যদি আরো ১০ বছর খেলে যান, তাহলে সেই পরিসংখ্যান যে আরও বাড়বে তা নিয়ে কোনও সংশয় নেই।

৯৭ ডেস্ক

Read Previous

মুস্তাফিজে স্বপ্ন দেখছেন ওয়ালশ

Read Next

বিশ্ব একাদশ ও পাকিস্তানের ম্যাচ দেখাবে জিটিভি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share