লর্ডস এগিয়ে অতিথিরা

match report 6
Vinkmag ad

প্রথম দিন শেষ করে দ্বিতীয় দিনে লর্ডস টেস্ট। তবে বোলারদের আধিপত্যটা কমেনি খুব একটা। সেই আধিপত্য ছাপিয়ে অতিথিরা লর্ডসে এগিয়ে আছে ২২ রানে। হেডিংলি টেস্টে জোড়া শতক হাঁকানো শাই হোপে বাড়ছে ওয়েস্ট ইন্ডিজের লিড। 

268000

আগের দিনের ৪ উইকেটে ৪৬ রান নিয়ে খেলতে নামা ইংলিশরা এদিন গুটিয়েছে ১৯৪ রানে। ব্যাটিংয়ে নেমে তৃতীয় দিনশেষে সফরকারীদের সংগ্রহ ৩ উইকেটে ৯৩ রান।

লর্ডসের পুরো দুইদিনে বোলারদের উপর আলোটা থাকছেই। আর দ্বিতীয় দিনে সেই আলোটার পুরোটাই নিজের উপর নিয়ে এসে ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন ঝুলিতে পুরেছেন টেস্টে নিজের ৫০০তম উইকেট। তৃতীয় পেসার আর ষষ্ঠ বোলার হিসেবে ওল্ড ট্রাফোর্ডের এই পেসার ক্রেইগ ব্র্যাথওয়েটকে বোল্ড করে ঢুকে যান ৫০০ উইকেটের অভিজাত ক্লাবে।

268010

একটু পর সেই অ্যান্ডারসনের দ্বিতীয় শিকার হয়ে ফিরেন কাইল হোপও। উদ্বোধনী ব্যাটসম্যান কিরন পাওয়েল আগের ইনিংসের মত এই ইনিংসেও শাই হোপকে নিয়ে দলকে দিয়েছেন প্রাথমিক প্রতিরোধ। জুটির বয়স যখন ৪৮ রান, পাওয়েল ব্রডের শিকার হয়ে ফিরেছেন ব্যক্তিগত ৪৫ রানে।

দিনশেষে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন শাই হোপ। ৩৫ রান নিয়ে হোপ তৃতীয় দিনের শুরুটা করবেন রোস্টন চেইজকে সাথে নিয়ে।

এর আগে প্রথম দিনের ধ্বংসস্তুপ থেকে ইংলিশদের বের করে আনতে ত্রাতা হয়েছেন সেই বেন স্টোকসই। বল হাতে ছয় উইকেট শিকারের পর ব্যাট হাতেও স্টোকসের সংগ্রহ ছিল অনবদ্য ৬০ রান। ৭৪ বলে ১০ চারে ইনিংস সাজিয়ে স্টোকস ফিরেছেন গ্যাব্রিয়েলের বলে।

268002

স্বাগতিকদের ১৯৪ রানে গুটিয়ে দিতে ক্যারিবীয়দের হয়ে কেমার রোচ পালন করেছেন সবচেয়ে বড় ভূমিকা। শিকার করেছেন গুনে গুনে পাঁচ ইংলিশকে। স্টুয়ার্ট ব্রড অবশ্য শেষদিকে ৩৮ রানের ইনিংস খেলে ইংল্যান্ডের ইনিংসকে করেছেন দীর্ঘায়িত। উইন্ডিজ কাপ্তান জেসন হোল্ডারও তুলে নিয়েছেন চার উইকেট।

267999

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংসঃ ১২৩/১০

ইংল্যান্ড ১ম ইনিংসঃ ১৯৪/১০ (৫২.৫ ওভার) স্টোকস ৬০, ব্রড ৩৮, বেয়ারস্টো ২১, মালান ২০। রোচ ৫/৭২, হোল্ডার ৪/৫৪

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংসঃ ৯৩/৩ (৩১ ওভার) পাওয়েল ৪৫, শাই হোপ ৩৫*, চেইজ ৩*। অ্যান্ডারসন ২/১৭, ব্রড ১/২৫

৯৭ ডেস্ক

Read Previous

পাঁচশোয় অ্যান্ডারসন

Read Next

মুস্তাফিজে স্বপ্ন দেখছেন ওয়ালশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share