মুশফিকদের র‍্যাংকিংয়ে উন্নতি

featured photo1 9
Vinkmag ad

বহুল আলোচিত বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ শেষ হয়েছে। ১-১ এ সিরিজ ড্র করে দলগত র‍্যাংকিংয়ে রেটিং পয়েন্ট (৭৪) বেড়েছে বাংলাদেশের। এছাড়া ব্যক্তিগত পারফরম্যান্স দিয়ে র‍্যাংকিংয়ে নিজেদের অবস্থানের উন্নতি করেছেন মুশফিক, সাব্বির, মিরাজ ও মুস্তাফিজ।

Bangladesh cricketer5
ছবিঃ সংগৃহীত

দুই ম্যাচেই ব্যাট হাতে মোটামুটি উজ্জ্বল ছিলেন মুশফিকুর রহিম। আর তাতেই ২৩ থেকে টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে ২২ এ উঠে এসেছেন তিনি। তার বর্তমান রেটিং পয়েন্ট (৬৫৮) তার ক্যারিয়ার সেরা হলেও এর আগে একবার র‍্যাংকিংয়ের ২১ নম্বরে ছিলেন মুশফিক।

চট্টগ্রাম টেস্টে ব্যাট হাতে রান পাওয়া সাব্বির রহমানও পুরষ্কার পেয়েছেন হাতেনাতে। ২২ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট (৩৯৯) নিয়ে ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে ৭৩ নম্বরে উঠে এসেছেন সাব্বির।

skysports mustafizur rahman mushfiqur rahim bangladesh 4093913
ভালো বোলিংয়ের পুরস্কার পেয়েছেন মুস্তাফিজ ও মিরাজ

চট্টগ্রাম টেস্টের পর বোলারদের র‍্যাংকিংয়ে উপরে উঠে এসেছেন মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান। ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট (৫২২) নিয়ে র‍্যাংকিংয়ের ২৯ এ মিরাজ আর ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট (৩৯০) নিয়ে ৪৩ এ মুস্তাফিজ। মিরাজ এগিয়েছেন ১ ধাপ, মুস্তাফিজ ১২ ধাপ।

DIAS0UzXYAAb5no 1
১৪ থেকে ১৬ তে নেমেছেন তামিম

টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে সেরা ২০ এ আছেন দু’জন বাংলাদেশী। ১৬ তে আছেন তামিম ইকবাল (৬৭৯), সাকিব আল হাসানের (৬৬৮) অবস্থান ১৯ এ।

বোলারদের র‍্যাংকিংয়ে সেরা ২০ এ আছেন শুধুই সাকিব। মিরপুর টেস্টের পর ১৪ তে উঠে আসা সাকিবের অবস্থান এখন ১৭ তে। বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সিরিজসেরা হওয়া নাথান লায়ন ৯ ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন সেরা দশে (৮)।

267614
অলরাউন্ডারের শীর্ষস্থান ধরে রাখলেও সাকিব পিছিয়েছেন বোলারদের র‍্যাংকিংয়ে

অলরাউন্ডারদের র‍্যংকিংয়ে অবশ্য শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান। তবে চট্টগ্রাম টেস্টের পর খুইয়েছেন ৩৩ রেটিং পয়েন্ট (৪৫৬)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

বিশেষজ্ঞ স্লিপ ফিল্ডারের অভাব আছে দলেঃ মুশফিক

Read Next

টাইগারদের সামনে এবার ‘মিশন আফ্রিকা’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share