বিশেষজ্ঞ স্লিপ ফিল্ডারের অভাব আছে দলেঃ মুশফিক

BD
Vinkmag ad

স্লিপ মানেই আতঙ্কের নাম মনে হয় বাংলাদেশ ক্রিকেটারদের কাছে। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে একটি ক্যাচ মিস দলকে ছিটকে দিচ্ছে ম্যাচ থেকে। বাংলাদেশ দলে নেই কোন বিশেষজ্ঞ স্লিপ ফিল্ডার, আর এই কারণে প্রতি ম্যাচেই হাতছাড়া হচ্ছে  সুযোগগুলো।

bd slip cordon ns
এক চট্টগ্রাম টেস্টেই দেখা গেছে স্লিপ থেকে ক্যাচ মিসের মহড়া! স্লিপ থেকেই একেরপর এক সুযোগ দিয়ে গেছেন ওয়ার্নার-স্মিথদের। সেই সুযোগ কাজে লাগিয়েই বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দিয়েছেন অজি ব্যাটসম্যানরা। শুধু চট্টগ্রাম টেস্টেই না, ক্লোজ ফিল্ডিংয়ের দুর্বলতাটা ধরা পড়েছে বারংবার।

গালি, স্লিপে যে ক্যাচগুলো মিস হচ্ছে সে বিষয়ে দলের অধিনায়কের কাছে জানতে চাওয়া হলে মুশফিক বলেন, “এটা নিয়ে আমি অবগত। শুধু আমাদের দলে নয়, এটা খেলারই একটা অংশ। চার-পাঁচটা ক্যাচ যখন মিস হয় তখন এটা যে কোনো দলের জন্যই মাইনাস পয়েন্ট, দলটাকে অনেকটা ব্যাকফুটে নিয়ে যায়। আমাদের দলে ঔ পজিশনের জন্য স্পেশালিস্ট কোন প্লেয়ার নেই। বড় দলগুলোতে দেখবেন, স্লিপ বা গালির জন্য কিছু স্পেশালিস্ট থাকে, যারা সবসময় এই কাজগুলো করে থাকে। কিন্তু আমাদের দলে তা নেই। তাই যারা আছে তাদের দিয়ে চেষ্টা করা হচ্ছে।”

অধিনায়ক তার কথা শেষে দাঁড়িয়েছেন সতীর্থদের পাশেও। তিনি জানান, “শুধু মিস করেনি, কিছু দুর্দান্ত ক্যাচও ধরেছেন সৌম্য, ইমরুলরা। শুধু মিস করা দেখলে হবে না, দেখবেন যে কিছু অপ্রত্যাশিত ক্যাচও নিয়েছে তারা। মিস হতেই পারে। হয়তো আমরা অন্য দলের চেয়ে একটু বেশিই করে ফেলছি। বড় দলগুলোকে এভাবে সুযোগ দেওয়া মানে অনেক বেশি পিছিয়ে থাকা। চেষ্টা করা ছাড়া আমাদের আসলে কোনো উপায় নেই।”

৯৭ ডেস্ক

Read Previous

আগামীকাল দল ঘোষণা, ফিরছেন রুবেল!

Read Next

মুশফিকদের র‍্যাংকিংয়ে উন্নতি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share