লর্ডসের বাইশ গজে বোলারদের আগুন

match report 5
Vinkmag ad

দু’দল মিলিয়ে স্কোরকার্ডে রান জড়ো করেছে ১৬৯, আর উইকেট পড়েছে মোট ১৪টি! স্বাগতিক ইংল্যান্ড আর সফরকারী ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তৃতীয় টেস্টে লর্ডসের বাইশ গজে আগুন ঝরিয়েছেন বোলাররা। আরও স্পষ্ট করে বলতে গেলে পেসাররা। 

267982
ক্যারিয়ার সেরা বোলিংয়ে ২২ রান খরচায় স্টোকস পকেটে পুরেছেন ছয় ক্যারিবীয় ব্যাটসম্যানকে।

প্রথম দিনশেষে ওয়েস্ট ইন্ডিজ গুটিয়েছে ১২৩ রানে। জবাব দিতে নেমে ভীষণ অস্বস্তিতে স্বাগতিকরাও। ৪৬ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড, চার উইকেট খুইয়ে।

টস জিতে লর্ডস টেস্টে ব্যাটিং বেছে নেন ক্যারিবীয় কাপ্তান জেসন হোল্ডার। আর ব্যাটিংয়ে নেমেই ক্রেইগ ব্র্যাথওয়েট এবং কাইল হোপকে হারায় অতিথিরা। এরপর অবশ্য বিপর্যয়টা সামাল দিয়েছিলেন শাই হোপ আর কিরন পাওয়েল। দুজন মিলে গড়েছেন ৫৬ রানের জুটি।

হোপকে ফিরিয়ে দিয়ে জুটি ভাঙ্গেন টোবি রোল্যান্ড-জোন্স। মাঝে পাওয়েলকে বিদায় দিয়েছেন স্টোকস। সফরকারীরা বোধহয় কল্পনাও করেনি কি এক বিভীষিকার মুখোমুখি হতে যাচ্ছে তারা!

267967
দুই উইকেট শিকারী রোল্যান্ড-জোন্স ফিরিয়েছেন জার্মেইন ব্ল্যাকউডকে।

দিনের বাকি গল্পটা লেখা ছিল বোধহয় ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের জন্য। আগুনে বোলিংয়ে মাত্র ২৩ রানে বিদায় করেছেন শেষ পাঁচ উইন্ডিজ ব্যাটসম্যানকে। সব মিলিয়ে নিয়েছেন ক্যারিয়ার সেরা ছয় উইকেট। বাকি চার উইকেট দুটি নিয়েছেন জেমস অ্যান্ডারসন আর দুটি গিয়েছে টোবি রোল্যান্ড-জোন্সের ঝুলিতে।

৪৯৭ উইকেট নিয়ে পাঁচশো উইকেটের মাইলফলকটা আর ছুঁতে পারেননি জেমস অ্যান্ডারসন। অবশ্য স্টোকসের দারুণ বোলিংয়ের দিন মাইলফলক না ছুঁয়েও স্বস্তিতেই থাকবেন অ্যান্ডারসন।

267986
বল হাতে ইংলিশ শিবিরে ভীতি ছড়িয়েছেন অতিথি দলপতি জেসন হোল্ডার।

অ্যান্ডারসনের স্বস্তিটা অবশ্য শেষ হতেও সময় নেয়নি বেশি। ওয়েস্ট ইন্ডিজ কাপ্তান জেসন হোল্ডার আর কেমার রোচ মিলিয়ে দিয়েছেন স্বাগতিকদের হাসি।

মাত্র ২৪ রানের মধ্যে সাজঘরের পথ ধরেছেন অ্যালেস্টার কুক, মার্ক স্টোনম্যান, টম ওয়েস্টলি এবং অধিনায়ক জো রুট। ডেভিড মালান আর ক্যারিবীয়দের বোলিং তোপে গুঁড়িয়ে দেয়া স্টোকসের ব্যাটে ঘুরে দাঁড়ানোর অপেক্ষায় ইংলিশরা।

267987
২৪ রানেই হাওয়া স্বাগতিকদের ৪ উইকেট!

হোল্ডার আর রোচ দুজনই নিয়েছেন সমান দুই উইকেট করে। বৃষ্টির কারণে দিনের শেষ ১১ ওভার গড়ায়নি মাঠেই। তবে উইকেটের বৃষ্টির দিন এমন বৃষ্টি খুব একটা পাত্তা পাওয়ার কথাও না!

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংসঃ ১২৩/১০ (৫৭.৩ ওভার) পাওয়েল ৩৯, শাই হোপ ২৯, চেইজ ১৮, বিশু ১৩*। স্টোকস ৬/২২, অ্যান্ডারসন ২/৩১, রোল্যান্ড-জোন্স ২/৩২

ইংল্যান্ড ১ম ইনিংসঃ ৪৬/৪ (১৯ ওভার) মালান ১৩*, স্টোকস ১৩*। হোল্ডার ২/১৮, রোচ ২/২১

৯৭ ডেস্ক

Read Previous

নিজের ভূমিকা জানতে চান মুশফিক

Read Next

আগামীকাল দল ঘোষণা, ফিরছেন রুবেল!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share