শান্তর শতকে জয়ী আবাহনী

match report 5
Vinkmag ad

cats 1

বিকেএসপির তিন নম্বর মাঠটা আজ ‘অশান্ত’ ছিল শান্তর ব্যাটিং নৈপুণ্যে। কাপ্তান রিয়াদের দায়িত্বশীল ইনিংস আর তরুণ এই বাংলাদেশী ব্যাটিং মায়েস্ত্র’র শতকে ভর করে টানা দ্বিতীয় জয় পেলো আবাহনী। সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে ৭ উইকেটে পরাজিত করে আবাহনী লিমিটেড।

সব সময়ের মত আজকের ম্যাচেও ‘পার্শ্বনায়ক’ই হয়ে রইলেন আবাহনী দলপতি। পাদপ্রদীপের আলোর পুরোটাই নিজের উপর টেনে নিয়েছেন নাজমুল হোসেন শান্ত। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা আবাহনীর সামনে লক্ষ্যটা ছিল ২৩৫ রানের। দলীয় ৪৩ রানে লিটন দাস সহ আরেক ওপেনার উদয়ের পতনের পর এ দুজন মিলে আবাহনীকে গড়ে দেন জয়ের ভিত।

কাঁটায় কাঁটায় ১৫০ রানের জুটি গড়েন এ দুই ব্যাটসম্যান। দলনায়কোচিত ৭৭ রানের এক দুর্দান্ত ইনিংস খেলে মাহমুদুল্লাহ বিদায় নিলেও নাজমুল হোসেন শান্ত নিজের দ্বিতীয় লিস্ট ‘এ’ শতক তুলে রয়ে যান অপরাজিত ১০১ রানে। ১০৮ বলে শতক পূরণ করতে শান্ত চার হাঁকান ৫টি আর ছয় ৪টি। মাহমুদুল্লাহ রিয়াদ ৭৯ বলে করেন ৭৭ রান, ৫ চারের বিপরীতে ছয়ের মার ছিল ৩টি। মাত্র ৩৮ বলেই অর্ধশতক পূরণ করেন দলপতি।

এদিন সকালে পারটেক্স কাপ্তান তারিক আহমেদ টস জিতে বেছে নেন ব্যাটিং। জুবায়ের আহমেদের অপরাজিত অর্ধশতক আর সাজ্জাদ হোসেনের ৪৪ রানে নির্ধারিত ২০ ওভার শেষে পারটেক্সের সংগ্রহ দাঁড়ায় ২৩৪ রান। মোহাম্মদ সাইফুদ্দিন এবং শুভাগত হোম শিকার করেন দুটি করে উইকেট।

অপরাজিত শতকের খাতিরে নাজমুল হাসান শান্তর হাতে তুলে দেয়া হয় ম্যাচ সেরার পুরষ্কার।

সংক্ষিপ্ত স্কোরঃ

পারটেক্স স্পোর্টিং ক্লাবঃ ২৩৪/৭ (৫০ ওভার) জুবায়ের আহমেদ ৫০*। সাইফুদ্দিন ২/৫৬, শুভাগত হোম ২/৪৫

আবাহনী লিমিটেডঃ ২৩৭/৩ (৩৮.৩ ওভার) নাজমুল হোসেন শান্ত ১০১*, মাহমুদুল্লাহ রিয়াদ ৭৭। মামুন হোসেন ১/২০

৯৭ ডেস্ক

Read Previous

মুশফিক-নাইমের জোড়া শতকে রূপগঞ্জের জয়

Read Next

সানি ঝলকেই জয় দোলেশ্বরের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share