‘স্পেশাল’ দিনে মুস্তাফিজের ‘স্পেশাল’ উইকেট

featured photo1 1 19
Vinkmag ad

দিনটা এমনিতেই মুস্তাফিজুর রহমানের জন্য ছিল ভীষণ ‘স্পেশাল’। ক্যালেন্ডারের পাতা একে একে উল্টিয়ে মুস্তাফিজ পৌঁছে গেছেন নিজের ২২তম বছরে। এমন ‘স্পেশাল’ দিনে বোলিংটাও করেছেন দারুণ। দ্য ফিজের তুলে নেয়া তিন উইকেটের মধ্যে ছিল শতক হাঁকানো ডেভিড ওয়ার্নারের উইকেটও। আর দিনশেষে সেই উইকেটটাকেই একটু বেশি ‘স্পেশাল’ ভাবছেন মুস্তাফিজ। 

mustafizur rahman e1486131119832
(ফাইল ছবি)

শতকের পর আগ্রাসী ওয়ার্নার ধীরে ধীরে এগোচ্ছিলেন আরও বড় মাইলফলকের দিকে। তবে আটকে গেছেন মুস্তাফিজের ফাঁদে। কাটার মাস্টারের বুক বরাবর ছোঁড়া বাউন্সারে ব্যাট ছুঁইয়ে ওয়ার্নার চেয়েছিলেন গালি ফিল্ডারের মাথার ওপর দিয়ে বলটা পার করে দিতে। ইমরুল কায়েসের হাতে জমে গিয়েও পড়ে যাচ্ছিল বলটা। তবে শেষ রক্ষা হয়নি ওয়ার্নারের। তিন বারের চেষ্টা ঠিকই ক্যাচ লুফেছেন ইমরুল।

টেস্টের তৃতীয় দিনটা চাপে পড়েই শুরু করে বাংলাদেশ। আগের দিনে উইকেটে জমে যাওয়া ওয়ার্নার আর পিটার হ্যান্ডসকম্ব মিলে এদিনও সফরকারীদের হয়ে শুরুটা করে দুর্দান্ত। সাকিব আল হাসানের সরাসরি থ্রোতে হ্যান্ডসকম্ব সাজঘরে হাঁটলেও একপাশ আগলে নিজের ক্যারিয়ারের ২০তম শতক আর টানা দুই টেস্টে দ্বিতীয় শতকটা তুলে নেন ওয়ার্নার।

267876

আইপিএলের আসরে নিজের দল সানরাইজার্স হায়দ্রাবাদে এই ওয়ার্নারকেই কাপ্তান হিসেবে পেয়েছিলেন মুস্তাফিজ। ঘরের মাঠে সেই ওয়ার্নারের উইকেটটা নিয়ে নিজের পরিকল্পনা কাজে লেগে যাওয়ার কথা সংবাদ সম্মেলনে এসে জানিয়েছেন মুস্তাফিজ। “ওয়ার্নারের উইকেট আমার কাছে স্পেশাল। পরিকল্পনা করেই তাকে বাউন্সার দিচ্ছিলাম।”

৯৭ ডেস্ক

Read Previous

তৃতীয় দিন টাইগারদের, তবুও এগিয়ে অজিরা

Read Next

বৈচিত্রের খোঁজে ‘দ্যা ফিজ’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share