তৃতীয় দিন টাইগারদের, তবুও এগিয়ে অজিরা

match report 3
Vinkmag ad

চট্টগ্রাম টেস্টের বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিন শেষে চালকের আসনে অস্ট্রেলিয়া। বাংলাদেশের প্রথম ইনিংসের রানের চেয়ে ৭২ রানে এগিয়ে থেকে তৃতীয় দিনের খেলা শেষ করেছে সফরকারীরা। আলো স্বল্পতায় খেলা শেষ হওয়ার আগে তুলে নেওয়া গেছে অজিদের ৯টি উইকেট। 

ম্যাথু রেনশাহ ও স্টিভেন স্মিথের উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২২৫ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিলো অজিরা। ৮৮ রান করে ওয়ার্নার ও ৬৯ রান করে হ্যান্ডসকম্ব অপরাজিত থেকে দ্বিতীয় দিন শেষ করেছিলেন।

তবে তৃতীয় দিনে মাঠে নামতে অপেক্ষা করতে হয় এই দুই ব্যাটসম্যানকে। বৃষ্টির কারণে তৃতীয় দিনের খেলা শুরু হয় মধ্যাহ্নভোজেরও পর। ডেভিড ওয়ার্নারকে ৯৯ রানে রেখে সাকিব আল হাসানের সরাসরি থ্রো’তে রানআউট হন পিটার হ্যান্ডসকম্ব। আউট হওয়ার আগে অস্ট্রেলিয়ার বাইরে নিজের সর্বোচ্চ ৮২ রান করেন তিনি।

267873
ট্রেডমার্ক উদযাপনে ওয়ার্নার

ঢাকা টেস্টের দ্বিতীয় ইনিংসের পর চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসেও শতক পূর্ণ করেন ডেভিড ওয়ার্নার। নিজের টেস্ট ক্যারিয়ারের ধীরতম শতক এটি ওয়ার্নারের। আজকের ২০৯ বলে শতক ছোঁয়া ওয়ার্নারের আগের ধীরতম শতক ছিলো ১৫৪ বলে (বিপক্ষ ভারত, অ্যাডিলেড, ২০১৪)। কয়েকবার জীবন পাওয়া ওয়ার্নার ব্যক্তিগত ১২৩ রানের মাথায় মুস্তাফিজুর রহমানকে জন্মদিনের উপহার দিয়ে ফেরেন।

267883
রেনশাহ, ওয়ার্নার ও ওয়েডকে ফিরিয়েছেন মুস্তাফিজ

ডেভিড ওয়ার্নারের বিদায়ের পরেই নিয়মিত বিরতিতে উইকেট পেতে থাকে মুস্তাফিজ-মিরাজরা। নিজের বলে নিজেই হিলটন কার্টরাইটের ক্যাচ মিস করার পর মিরাজ কার্টরাইটকে ফেরান স্লিপে সৌম্যের ক্যাচ বানিয়ে। উপমহাদেশে নিজের অফ ফর্মকে দীর্ঘায়িত করে ৮ রান করেই ফিরে যান ম্যাথু ওয়েড। ওয়েডকে ফিরিয়ে জন্মদিনের দিন নিজের ২য় উইকেট পান মুস্তাফিজ।

DJCd3EZWAAEg0dK
সাকিব ফিরিয়েছেন অ্যাগারকে

ওয়েড ফিরে যাওয়ার ৪ রান পরেই ফিরে যান গ্লেন ম্যাক্সওয়েল। মিরাজের বলে উইকেটের পেছনে দারুণ এক ক্যাচ নেন মুশফিকুর রহিম। মিরাজ পরে ফিরিয়েছেন প্যাট কামিন্সকেও। ২২ রান করা অ্যাগারকে বোল্ড করে ফিরিয়ে দিয়ে এই টেস্টে নিজের প্রথম উইকেট পান সাকিব আল হাসান।

আলো স্বল্পতার কারণে খেলা আগেভাগে শেষ হওয়ার সময় অস্ট্রেলিয়ার সংগ্রহ ৯ উইকেট হারিয়ে ৩৭৭ রান। আগামীকাল সকাল ৯ টা ২০ মিনিটে চতুর্থ দিনের খেলা শুরু হবে।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

ওয়ার্নারের শতকে লিড নিলো অজিরা

Read Next

‘স্পেশাল’ দিনে মুস্তাফিজের ‘স্পেশাল’ উইকেট

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share