নান্নুকে সরিয়ে বিসিবির নতুন প্রধান নির্বাচক লিপু

নান্নু রাজ্জাক

আট মাস পরে আজ সম্পন্ন হয়েছে বিসিবির নবম বোর্ড সভা। বিসিবির বহুল আলোচিত বোর্ড সভায় সিদ্ধান্ত এল- প্রধান নির্বাচকের দায়িত্বে আর থাকছেন না মিনহাজুল আবেদিন নান্নু। নির্বাচক প্যানেলে নতুন মুখ হান্নান সরকার। নতুন প্যানেলের নেতৃত্বে গাজী আশরাফ হোসেন লিপু। টিকে গেছেন আব্দুর রাজ্জাক।

দেশের ক্রিকেটে গত কয়েক বছরে সবচেয়ে আলোচিত আর বিতর্কিত ছিল জাতীয় দলের নির্বাচক প্যানেল। মেয়াদ শেষ হলেও কাজ করে যাচ্ছিলেন মিনহাজুল আবেদিন নান্নুরা। 

আজকের বোর্ড মিটিংয়ে জাতীয় নির্বাচক প্যানেল পুনর্গঠন করা হয়েছে। দীর্ঘদিন ধরে দায়িত্বে থাকা মিনহাজুল আবেদিন নান্নু আর প্রধান নির্বাচকের পদে থাকছেন না।

তাকে সরিয়ে সাবেক অধিনায়ক বিসিবি পরিচালক গাজী আশরাফ হোসেন লিপুকে প্রধান নির্বাচক করা হয়েছে। সেক্ষেত্রে নির্বাচক প্যানেলে আব্দুর রাজ্জাকের সঙ্গে নতুন করে যুক্ত হয়েছেন হান্নান সরকার।

প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন সভা শেষে জানালেন, নির্বাচক হিসেবে ইতি ঘটলেও বিসিবিতেই অন্য দায়িত্বে কাজ করবেন মিনহাজুল আবেদিন নান্নু।

বিসিবির প্রধান নির্বাচক হিসেবে গেল বছরের ৩১ ডিসেম্বর মেয়াদ শেষ হয় মিনহাজুল আবেদিন নান্নুদের প্যানেলের। এরপরে বিশেষ অনুমোদনে বাড়ানো হয় সেটির মেয়াদ। ২০১৬ সাল থেকে জাতীয় দলের প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করছেন মিনহাজুল আবেদিন নান্নু। এর আগে বিসিবির নির্বাচক প্যানেলের সদস্য ছিলেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

হাবিবুল বাশার সুমন বাদ পড়ায় অনূর্ধ্ব-১৯ দলের নির্বাচক হিসেবে কাজ করা হান্নান সরকারের জন্য জাতীয় দলের দুয়ার খুলছে। 

৯৭ প্রতিবেদক

Read Previous

সব সংস্করণে বাংলাদেশের অধিনায়ক শান্ত

Read Next

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে আছেন যারা, মাহমুদউল্লাহ কেবল এক ফরম্যাটে

Total
0
Share